বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাশিয়ার বিপক্ষে খেলবে না পোল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইউক্রেনের ওপর আক্রমণের পর থেকেই রাশিয়ায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আয়োজনের বিরোধিতা করছিল পোল্যান্ড। এবার তারা রাশিয়ার বিপক্ষে বৈশ্বিক আসরের প্লে-অফের ম্যাচ না খেলার ঘোষণা দিল। গতকাল এক টুইটারে বিষয়টি জানিয়েছেন পোল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সেসারে কুলেসা।

গত বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর ইউক্রেনের বিরুদ্ধে স্থল, আকাশ ও সমুদ্রে পথে সর্বাত্মক আক্রমণ শুরু করে রুশ বাহিনী। এই হামলার পর রাশিয়ায় বাছাইয়ের ম্যাচ আয়োজনের বিপক্ষে একযোগে অবস্থান নেয় পোল্যান্ড, সুইডেন ও চেক রিপাবলিক। রাশিয়া ও ইউক্রেইন উভয় দলেরই মার্চে বিশ্বকাপের প্লে-অফের ম্যাচ আছে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা গত বৃহস্পতিবার জানায়, তারা এই অঞ্চলের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।
আগামী ২৪ মার্চ পোল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলার কথা রাশিয়ার। যদি রাশিয়া ম্যাচটি জেতে তাহলে সেখানেই ২৯ মার্চ তারা সুইডেন অথবা চেক রিপাবলিকের বিপক্ষে খেলবে। আর ২৪ মার্চ ইউক্রেনের খেলার কথা আছে স্কটল্যান্ডের মাঠে।
এদিকে, গত শুক্রবার উয়েফা তাদের জরুরি সভা শেষে রাশিয়া ও ইউক্রেনের ক্লাব ও জাতীয় দলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের হোম ম্যাচগুলো ওই অঞ্চলের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে খেলার নির্দেশ দিয়েছে। রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের প্রভাবে ইতিমধ্যেই সেন্ট পিটার্সবুর্গ থেকে সরিয়ে নেওয়া হয়েছে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ইউরোপ সেরার প্রতিযোগিতাটির ২০২১-২২ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচটি এখন হবে প্যারিসের জাতীয় স্টেডিয়ামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন