মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বার্সার সামনে গালাতাসারাই

ইউরোপার শেষ ষোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইউরোপা লিগের শেষ ষোলোয় তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বার্সেলোনা। কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে তুরস্কের ক্লাব গালাতাসারাইয়ের বিপক্ষে খেলবে জাভি হর্নান্দেসের দল। গতপরশু অনুষ্ঠিত হয় ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতাটির শেষ ষোলোর ড্র। আসরের রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন সেভিয়া মুখোমুখি হবে ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের।
২০০০-০১ মৌসুমের পর এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউরোপা লিগে নেমে গেছে বার্সেলোনা। এই ড্র’র আগের রাতে প্লে-অফের ফিরতি লেগে নাপোলিকে তাদের মাঠেই ৪-২ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে শেষ ষোলোয় ওঠে কাতালান ক্লাবটি। শেষ ষোলোর প্রথম লেগ হবে আগামী ১০ মার্চ। একই মাসের ১৭ তারিখ হবে ফিরতি লেগ। বার্সেলোনা প্রথম লেগ খেলবে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে।
ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর প্রতিবেশী দেশ দুটির ক্লাব ও জাতীয় দলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের হোম ম্যাচগুলো ওই অঞ্চলের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে খেলার নির্দেশ দিয়েছে উয়েফা। চলতি মৌসুমে একমাত্র রাশিয়ান দল হিসেবে এখনও ইউরোপিয়ান প্রতিযোগিতায় টিকে থাকা স্পার্তাক মস্কো শেষ ষোলোয় প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জার্মান ক্লাব লাইপজিগকে। স্বাভাবিকভাবে ঘরের মাঠে খেলতে পারবে না দলটি।
শেষ ষোলোয় মুখোমুখি
রেঞ্জার্স-বেলগ্রেড
ব্রাগা-মোনাকো
পোর্তো- লিওঁ
আতালান্তা-লেভারকুজেন
সেভিয়া-ওয়েস্ট হ্যাম
বার্সেলোনা-গালাতাসারাই
লাইপজিগ-স্পার্তাক মস্কো
রিয়াল বেতিস-ফ্রাঙ্কফুর্ট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps