শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাজী হাবিবুল আউয়াল আমাদের গণতন্ত্রের পথে নিয়ে যেতে পারবেন

প্রতিক্রিয়ায় ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, কাজী হাবিুল আউয়াল সাহসী লোক। তিনি আমাদের গণতন্ত্রের পথে নিয়ে যেতে পারবেন। সরকার যদি বিরক্ত না করে, তাহলে তিনি ভাল কাজ করতে পারবেন। নির্বাচন কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারির পর নতুন নির্বাচন কমিশনার সম্পর্কে গতকাল রাতে ইনকিলাবকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

নিজের দেয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নেয়ায় প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার একটা ভালো কাজ করলো। নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল খারাপ করবেন না। তার নাম আমি প্রস্তাব করেছিলাম। নাম প্রস্তাব করার আগে তার সঙ্গে আমার কোনো আলাপ হয়নি। আমি ব্যক্তিগতভাবে তাকে চিনি। তিনি একজন অনেস্ট (সৎ) লোক। তিনি খারাপ করবেন না।

তার অনেক সাহসী গুনাবলি আছে। সরকার যদি ওনাকে প্রভাবিত না করেন, তাকে যদি সমর্থন করেন বাংলাদেশে গণতন্ত্র আবার ফেরত আসবে। আমি আশা করবো তিনি নির্বাচনে কারো কথা শুনবেন না। তাকে এখন সবার সমর্থন দেয়া দরকার।

সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে গতকাল সাবেক সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। কমিশনের অন্য সদস্যরা হলেন- অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এমিলি এবং অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান।

এই নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ার শুরুতে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। সেই সংলাপ বয়কট করে রাজপথের প্রধান বিরাধীদল বিএনপি। সার্চ কমিটিতে নাম দেওয়া থেকেও বিরত থাকে দলটি। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী সার্চ কমিটির কাছে দশজনের তালিকা জমা দেন। ওই তালিকাকে বিএনপির তালিকা হিসেবে বলে আসিছল আওয়ামী লীগের নেতারা। সেই তালিকা থেকেই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নিয়েছে সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
salman ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ এএম says : 0
Uni ki Bangladesh er T. M. Seshon (varot CEC) hote parben, dekhi ??
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন