বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নতুন নির্বাচন কমিশন নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারবে না -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নবগঠিত নির্বাচন কমিশন নিরপেক্ষ থেকে জনগনের চাহিদা অনুযায়ী অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে দেশবাসী মনে করে না। তিনি বলেন, জনগনের মতামতের তোয়াক্কা না করে ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকার নিজেদের খেয়াল খুশি অনুযায়ী যে নির্বাচন কমিশন গঠন করেছে তারা অতীতের কমিশনের মতোই আওয়ামী লীগের পক্ষে কাজ করবে তা বলার অপেক্ষা রাখেনা।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর উদ্যোগে রোববার (২৭ ফেব্রুয়ারি) রোববার দুপুরে চরমোনাইতে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, আমরা বারবার রাষ্ট্রপতির সংলাপে গিয়ে কিছু সময় নষ্ট করেছি, কিন্তু তাতে জনগণের কোন কল্যান হয়নি। স্বাধীনতার পঞ্চাশ বছরেও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। দুর্নীতি বন্ধ হয়নি। তিনি বলেন, বর্তমান সরকার স্কুল কলেজ থেকে ইসলামী শিক্ষা উঠিয়ে দেয়ার চক্রান্ত শুরু করেছে। দুঃখজনকভাবে বলতে হচ্ছে- মুসলিমপ্রধান বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের নামে হারাম মদকে হালাল করার আয়োজন চুড়ান্ত করছে।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, ক্ষমতার রাজনীতির সিড়ি হিসেবে স্বার্থান্বেষীরা ছাত্র জনতাকে এক সময় অস্ত্রের মাধ্যমে তাদের স্বীয় আদর্শ বিনষ্ট করে দিত, আর এখন আইনি বৈধতার মাধ্যমে মাদক হাতে তুলে দিয়ে আওয়ামী সরকার তাদের জীবন ধ্বংস করে দেয়ার পায়তারা করছে। প্রস্তাবিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিধিমালা বাস্তবায়িত হলে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিদজ্জনকভাবে ভেঙ্গে পরবে। এমতাবস্থায় ছাত্র জনতা নিজেদের চরিত্র গঠন ও বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করতে ইসলামী ছাত্র আন্দোলনের প্রতি আস্থা রাখতে পারে। কেননা এ সংগঠন সাহাবায়ে কেরামের অনুসৃত পথে পরিপূর্ণ সুন্নাতের ওপর আমলের মাধ্যমে ব্যক্তিগত জীবন গড়ার কাজ করে এবং রাষ্ট্রশুদ্ধির জন্য নিজেদেরকে যোগ্য ব্যক্তিত্ব হিসেবে পরিণত করার কর্মসূচি পালন করে থাকে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীনের পরিচালনায় আয়োজিত ছাত্র সমাবেশে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য আলল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

আগামীকাল ২৮ ফেব্রুয়ারী'২২ সোমবার সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে চরমোনাইর তিনদিন ব্যাপী মাহফিল সমাপ্ত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন