বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তালতলী টেংরাগিরি ইকোপার্কে হরিণের মৃত্যু!

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৫ পিএম

বরগুনার তালতলী সোনাকাটা টেংরাগিরি ইকোপার্কের বেষ্টনিতে রক্ষিত দুটি হরিণের মধ্যে সংঘর্ষে আহত হরিনটি আজ সোমবার বিকেলে মারা গেছে বলে বন বিভাগ ছকিনা বিট কর্মকর্তা নিশ্চিত করেছে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, গত ২ মাস পূর্বে প্রজননের সময় দুটি পুরুষ হরিণ একে অন্যের সাথে সংঘর্ষে লিপ্ত হলে একটি হরিণ গুরুতর আহত হয়। মুমূর্ষ অবস্থায় আহত হরিণটিকে বন বিভাগের কর্মীরা উদ্ধার করে প্রাণি সম্পদ অফিসে খবর দিলে উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সঞ্জয় শিকদার আহত হরিণটির চিকিৎসা সেবা প্রদান করেন। দীর্ঘ দুই মাস চিকিৎসার পরে গতকাল হরিণটি খাবার খেতে না আসায় গভীর জঙ্গলে খোঁজাখুঁজি করে আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে হরিণটির মৃতদেহ পাওয়া যায়।

ছকিনা বিট কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন মুঠোফোনে বলেন, প্রজননের সময় গত জানুয়ারি মাসে দুই পুরুষ হরিণের সংঘর্ষ হয়। এতে একটি হরিণের শিং অন্য হরিণের বুকের মাঝে ঢুকে গুরুতর আহত হয়। তখন প্রাণি সম্পদ বিভাগ আহত হরিণটির চিকিৎসা সেবা প্রদান করেন। গতকাল খাবার খেতে না আসায় অনেক খোঁজাখুঁজি করে আজ গভীর জঙ্গল থেকে হরিণটির মৃতদেহ উদ্ধার করা হয়।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন বলেন, জানুয়ারি মাসের প্রথম দিকে সোনাকাটা টেংরাগিরি ইকোপার্কের বেষ্টনিতে রক্ষিত একটি হরিণ আহত হবার খবর পাই। হরিনটির সামনের দু’পায়ের মাঝের বুকের মধ্যে শিং ঢুকে যাওয়ায় ভিতরে ইনফেকশন হয়েছিল। গত দু’মাস পর্যন্ত হরিণটির যথাযথ চিকিৎসা প্রদান করি। আজ দুপুরে বন বিভাগের মাধ্যমে হরিণটির মৃত্যুর খবর পেয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন