বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় পার্টি কি আগাম নির্বাচনের গন্ধ পেয়েছে!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

জাতীয় পার্টি কি আগাম নির্বাচনের বাতাস পেয়েছে? সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। গতকাল জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ (দ্বাদশ সংসদ) নির্বাচনের জন্য দলীয় নির্বাচনি ইশতেহার প্রণয়ণের উদ্যোগ নিয়েছে। দলটির চেয়ারম্যান জিএম কাদের ইশতেহার প্রণয়নের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং পার্টি চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়কে আহŸায়ক করে ৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি গঠন করেছেন। গতকাল সোমবার জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কমিটির অপর চার সদস্য হলেন প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (রংপুর বিভাগ) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. সাকিব রহমান।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো প্রায় দুই বছর বাকি। সরকারি দলের অনুকম্পায় জাতীয় সংসদে বিরোধী দলের আসনে বসা দলটি এখনই নির্বাচনী ইসতেহার প্রণয়ণের উদ্যোগ নিচ্ছে। এর আগে দলটির চেয়ারম্যান ও মহাসচিব দু’জনই জানিয়ে দিয়েছেন আগামী নির্বাচনে জাতীয় পার্টি কোনো জোটভুক্ত থাকতে তা এখনই বলা যাবে না।
দলটির শীর্ষস্থানীয় দুই নেতার এমন বক্তব্য এবং নির্বাচনী ইসতেহার প্রণয়নের তোড়জোর দেখে সামাজিক যোগযোগ মাধ্যমে নেটিজেনরা মন্তব্য করছেন হয়তো এবার আগাম নির্বাচন হচ্ছে। সে নির্বাচনের গন্ধ পেয়েই জাতীয় পার্টি নির্বাচনী ইসতেহার প্রণয়ণে হাত দিচ্ছে।
গতকাল দলটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই কমিটিতে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভার সিদ্ধান্ত মোতাবেক এই কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই এই কমিটি নির্বাচনি ইশতেহারের খসড়া প্রণয়ন করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন