শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দের সাথে শিক্ষামন্ত্রীর সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

মাদরাসা শিক্ষাকে আরও যুগোপযোগী করে গড়ে তোলা ও বিদ্যমান বিভিন্ন সমস্যা নিরসনে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দলের সাথে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ মাদরাসা শিক্ষাকে আধুনিকায়ন ও যুগোপযোগী করে গড়ে তোলার পাশাপাশি ইবতেদায়ী থেকে কামিল পর্যন্ত সকল স্তরের মাদরাসাসমূহে বিদ্যমান বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা উপস্থাপন করেন।
গতকাল সোমবার বিকেলে জমিয়াত মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সচিবালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি’র সাথে তার কক্ষে সৌজন্য সাক্ষাৎকালে নেতৃবৃন্দ মাদারাসা শিক্ষার নানাবিধ মান উন্নয়ন ও শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী যে অবদান রেখেছেন তার উত্তরোত্তর প্রশংসা করেন। একই সাথে চলমান মহামারি করোনাভাইরাসের প্রদুর্ভাবে যখন সারাবিশ্বে থমথমে অবস্থা বিরাজমান ঠিক তখন ভিন্নআঙ্গীকে বিচক্ষণতার সাথে বাংলাদেশের শিক্ষা ব্যস্থাকে সচল রাখায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে ধন্যবাদ জানান। নেতৃবৃন্দ যেসকল সমস্যাবলী উপস্থাপন করেন তারমধ্যে উল্লেখযোগ্য- শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা স্থাপন, স্বীকৃতি, পরিচালনা, জনবল কাঠামো এবং বেতন-ভাতাদি/অনুদান সংক্রান্ত নীতিমালা ২০১৮ বাস্তবায়ন ও আসন্ন বাজেটেই স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষক-কর্মচারীর বেতন ভাতাসহ সকল সুযোগ-সুবিধার বরাদ্দ রাখা, সংযুক্ত ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত) এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সমন্বয়করণ, শিক্ষকদের চাকরির মেয়াদ বৃদ্ধি ও মাদরাসার পাঠ্যক্রম-পাঠ্যসূচি এবং কারিকুলাম সংশ্লিষ্ট জটিলতা নিরসন ইত্যাদি। আলোচনা ও সৌজন্য সাক্ষাৎকালে পর্যাক্রমে সকল সমস্যার সমাধান হবে বলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগত সকল নেতৃবৃন্দকে আশ্বাস প্রদান করেন।
এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক, যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল আ খ ম আবুবকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা হাসান মাসুদ, প্রিন্সিপাল ড. মাওলানা ইদ্রিছ খান, প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, সহকারী মহাসচিব প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক প্রিন্সিপাল মাওলানা হোসাইন আহমদ ভুইয়া, ছাত্র বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মো. জাহাঙ্গীর আলম মজুমদার, দফতর সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ইজহারুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন