সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নতুন ইসি আওয়ামী চেতনায় লালিত, চাই নির্দলীয় সরকার : রিজভী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১:৩৪ পিএম

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন (ইসি) আওয়ামী চেতনায় লালিত বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের দাবি উপেক্ষা করে নিজেদের রচিত সার্চ কমিটি দিয়ে নিজেদের নির্বাচন কমিশন করেছেন। যাদের সবাই আওয়ামী লীগ চেতনায় লালিত, জয় বাংলার চেতনায় লালিত বলে মনে করেন তিনি।

আজ মঙ্গলবার (১ মার্চ) জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন (জাসাস) উত্তর-দক্ষিণের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিজভী এমন মন্তব্য করেন। সিইসি আউয়ালের বক্তব্যের প্রসঙ্গ টেনে রুহুল কবির রিজভী বলেন, সব রাজনৈতিক দল অংশগ্রহণ করলে কেউ কিছু করতে পারবে না। আপনার আগের কমিশন হুদা সাহেবও তাই বলেছেন। তারপর নির্লজ্জভাবে দিনের ভোট রাতে করেছেন। একতরফা নির্বাচন করেছেন। অর্থাৎ আজ সব গণতান্ত্রিক ব্যবস্থা কবর দেওয়া হয়েছে।

পুরো নির্বাচন কমিশন, পুরো সার্চ কমিটি সম্পূর্ণরূপে প্রহসন দাবি করে তিনি বলেন, এগুলো সব প্রধানমন্ত্রীর চেতনায় লালিত, তারা প্রধানমন্ত্রীর চাকরি করেছেন। প্রধানমন্ত্রী তাদের প্রমোশন দিয়েছেন, তারা প্রধানমন্ত্রীর বাইরে যাবেন এ ধরনের দৃষ্টান্ত অতীতের কারও মধ্য থেকে পাইনি। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারই অবাধ সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি। নিরপেক্ষ সরকারের দাবিতে দেশের মানুষ সোচ্চার মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আন্দোলনে সারা দেশের মানুষ রাজপথে বেরিয়ে আসবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps