শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিরপেক্ষ নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর

সাংবাদিকদের সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৫ এএম

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। গতকাল মঙ্গলবার সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানান, কোন রাজনৈতিক দল তাদের নিয়ে কি বললো সেটা বিষয় না, তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। তারা আশা করছেন, এই নির্বাচন কমিশনের অধীনে সব দল নির্বাচনে অংশ নেবে। তাদের দায়িত্ব পালনে কোনো রাজনৈতিক দলের চাপ নেই বলেও জানান সিইসি। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান নির্বাচন কমিশনার শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বাধীন অপর ৪ নির্বাচন কমিশনার অবশরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আলমগীর ও আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ আগামী পাঁচ বছরের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে তাদের নিয়োগ দিয়েছেন। ২৬ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ২৭ ফেব্রুয়ারি শপথ নেন তারা। তবে বিএনপি এই নির্বাচন কমিশনকে মানবে না বলে জানিয়ে দিয়েছে। গতকালও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সিইসির উদ্দেশ্যে বলেছেন, ‘পদত্যাগ পত্র পকেটে রেখে চলাফেরা করবেন’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন