বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘হেনস্তা’র ভিডিও সরাতে বিটিআরসিকে নির্দেশ

ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

অমর একুশে বই মেলায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করার সময় ধারণকৃত ভিডিও ৭ দিনের মধ্যে সরিয়ে নিতে বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছে হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। এ তথ্য জানিয়েছেন রিটকারীর আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাবু।
তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে ওই শিক্ষার্থীকে জরিমানা করার সময় ধারণ করা ভিডিও অপসারণ করতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছে আদালত।
স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি-না, এই নিয়ে বইমেলায় গত ১৯ ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রাণী কর্মকার। এ সময় মাস্ক না পরায় ৬ জনকে জরিমানা করা হয় ৩ হাজার ৬০০ টাকা। বইমেলার কর্মীদের পাশাপাশি এসময় জরিমানা করা হয় মেলায় আগত এক শিক্ষার্থীকে। তখন ভিডিও ধারণ নিয়ে ম্যাজিস্ট্রেটের সঙ্গে ওই শিক্ষার্থীর বাগবিতণ্ডা শুরু হয়। ব্যারিস্টার বাবু বলেন, বইমেলায় যে শিক্ষার্থীকে জরিমানা করা হয়েছে, তা মোবাইল কোর্টের বিধান মেনে করা হয়নি। তাকে যে ধারায় সাজা দেয়া হয়েছে, সেই ধারাটি এখানে সঠিক হয়নি। জরিমানার নামে শিক্ষার্থীকে হেনস্তা করা হয়েছে। পাশাপাশি সাজা দেয়ার সময় সেটি ভিডিও করে ছেড়ে দেয়া হয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে আমি ব্যক্তিগতভাবে রিট করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন