শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১১:০২ এএম

কিছুসময়ের জন্য গণতন্ত্র ও ভোটাধিকার বিঘ্নিত হলেও ভবিষ্যতে তা সাদা পায়রার মতোই উড়িয়ে মুক্ত হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২ মার্চ) সকালে ভোটার দিবসের উদ্বোধনী র‍্যালি শেষে সাংবাদিকদের সঙ্গে বলেন তিনি। এসময় র‍্যালির শুরুতে ওড়ানো সাদা পায়রাকে রূপক হিসেবে ব্যবহার করে তিনি ওই মন্তব্য করেন।

সিইসি বলেন, এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার’। এটা কথার কথা না, ফাঁকা বুলিও না। এটা আমাদের নির্বাচন কমিশনের অঙ্গীকার। আমরা এই অঙ্গীকার রক্ষা করব।

চতুর্থ জাতীয় ভোটার দিবস উপলক্ষে পায়রা উড়িয়ে র‍্যালি করে নির্বাচন কমিশন (ইসি)। সকাল আটটার পর রাজধানীর মানিক মিয়া এভিনিউ থেকে র‍্যালিটি শুরু হয়ে খামারবাড়ি, বিজয় সরণি প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসে শেষ হয়।

প্রথমেই পায়রা উড়িয়ে র‍্যালি উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এসময় অন্যান্য কমিশনাররাও উপস্থিত ছিলেন। শপথগ্রহণের পর এটাই নতুন ইসির প্রথম আনুষ্ঠানিক কর্মসূচি।

ঢাকার মতো সারাদেশেই ভোটার দিবস উপলক্ষে নানা আয়োজন করেছে নির্বাচন কমিশন। এছাড়া গণ এসএমএস পাঠিয়েও প্রচার চালিয়েছে ইসি।

বিকেলে নির্বাচন ভবনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এছাড়াও কৃতিত্বপূর্ব কাজের জন্য পদক পাবেন তিনজন নির্বাচন কর্মকর্তা। তারা হলেন— রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম (চলতি দায়িত্ব), ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান ও ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শারমীন আফরোজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nisar Ahmed ২ মার্চ, ২০২২, ১২:১০ পিএম says : 0
শুধু বাংলাদেশের নাম পরিবর্তনের বাকি। দয়া করে মুজিব দেশে পরিবর্তন করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন