শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুরে মাওলানা এম. এ. মান্নান (রহ.) স্মরণে জমিয়াতুল মোদার্রেছীন-এর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৮:০৩ পিএম | আপডেট : ৮:০৫ পিএম, ২ মার্চ, ২০২২

আজ ২’রা মার্চ বুধবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে সাবেক ধর্ম, ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রী, দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মরহুম আলহাজ্ব এম. এ. মান্নান (রহ.) স্মরণে এবং এলাকার শিক্ষক/কর্মচারী ইন্তেকালকারীগণের ইসালে সওয়াব আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা ও দোয়া মাহফিলে অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, মাওলানা এম.এ. মান্নান (রহ.) এর জন্ম নাহলে এ দেশের বেসরকারী মাদ্রাসা, স্কুল ও কলেজের শিক্ষক কর্মচারীগণ জাতীয় বেতন স্কেল ও সুযোগ সুবিধা পাওয়া ছিল সুদূর পরাহত। বর্তমান সরকারের আন্তরিকতায় মাদ্রাসা শিক্ষা আজ মর্যাদার আসনে অধিষ্ঠিত।

যুগ্ম মহাসচিব মাদ্রাসার অধ্যক্ষ ড.এ.কে.এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, মাওলানা এম. এ. মান্নান (রহ.) এর জন্ম না হলে এদেশের বেসরকারী মাদ্রাসা, স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীগণ জাতীয় বেতন স্কেল ও সুযোগ সুবিধা পাওয়া ছিল সুদূর পরাহত। বর্তমান সরকারের আন্তরিকতায় মাদ্রাসা শিক্ষা আজ মর্যাদার আসনে অধিষ্ঠিত।

মাননীয় শিক্ষা মন্ত্রীর সাথে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দের সম্প্রতি অনুষ্ঠিত বৈঠকের কথা উল্লেখ করে অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন মাননীয় শিক্ষা মন্ত্রী অত্যন্ত আন্তরিক, ইবতেদায়ী জনবল কাঠামো, কারিকুলাম সহ বিদ্যমান সকল সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ড. এ কে এম মাহবুবুর রহমান বলেন মাওলানা এম. এ. মান্নান (রহ.) এর নেতৃত্বে আমরা স্কেল পেয়েছি। বর্তমান সরকারে বদান্যতা ও আন্তরিকতায় শতভাগ বেতন ভাতা ও জনবল কাঠামোর সমস্যা সমাধান হয়েছে। বর্তমানে কারিকুলাম ও জনবল কাঠামো যে সকল সমস্যা রয়েছে জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ. এম. এম. বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী সাহেবের নেতৃত্বে সমাধান হবে ইনশাআল্লাহ। এখন প্রয়োজন মাদ্রাসা সমূহে লেখা পড়ার মান উন্নয়ন ও পরিবেশ সুন্দর করা।

সভায় আলোচনা করেন সর্ব জনাব ফরিদগঞ্জ উপজেলা সভাপতি উপাধ্যক্ষ মুফতী এইচ. এম. আনোয়ার মোল্লা, অধ্যক্ষ মাওলানা নিজাম উদ্দীন নোমানী (সভাপতি লক্ষীপুর জেলা শাখা), অধ্যক্ষ মাওলানা মোস্তাফিজুর রহমান (জেলা সেক্রেটারী চাঁদপুর), ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ মাওলানা এ.টি.এম. মোস্তফা হামিদী, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মাওলানা আবু জাফর মঈনুদ্দিন, চাঁদপুর সদর শাখার সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা জসীম উদ্দিন, জেলা অফিস সম্পাদক মাওলানা জিয়াউদ্দিন খন্দকার, কচুয়া উপজেলা সভাপতি মাওলানা আলী আকবর শাহরাস্তি, ফরিদগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা জাকির হোসেন প্রমুখ।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন প্রবীন আলেমেদ্বীন হযরত মাওলানা মুনসুর আহমদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন