বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রোনালদো ব্যর্থ, তবে বেল তো আছেন

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদে আরো ৫ বছর থাকছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার মানে ৩৬ বছর বয়স পর্যন্ত ক্লাব ফুটবলের সবচেয়ে ঐতিহ্যবাহী সাদা জার্সিতে দেখা যাবে পর্তুগিজ তারকাকে। এমন খবরে নিশ্চয় মহাখুশি ‘সিআর-সেভেন’। কিন্তু বার্নাব্যুতে গতকাল তার পারফর্মেন্সে মোটেও তেমনটা মনে হয়নি। পুচকে লেগানেসকে জিদানের দল ৩-০ গোলে হারিয়েছে ঠিকই, কিন্তু রোনালদো এদিনও ছিলেন নিজেয় ছায়ার আড়ালে। রেফারির সিদ্ধান্ত কড়া ভাষায় প্রতিবাদ করায় হলুদ কার্ডের দÐও পেতে হয়েছে তাকে।
গ্যারেথ বেল যেন ঠিক তার উল্টো। নতুন চুক্তির পর ঔজ্জ্বল্য যেন আরো বেড়েছে ওয়েলস তারকার। দলের সবচেয়ে বড় তারকার ব্যর্থতা এদিনও তিনি ঢেকে দিলেন বিরতির আগেই জোড়া গোল করে। শেষ দুই ম্যাচে রিয়ালের জার্সিতে এটি তার তৃতীয় গোল। দ্বিতীয়ার্ধে দলের স্কোরলাইন বাড়ান আলভারো মোরাতা। ফলে পরের ম্যাচে বার্সেলোনা জিতলেও ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকেই আন্তর্জাতিক বিরতিতে যাচ্ছে রিয়াল।
আগের রাতে মাদ্রিদেরই আরেক দল অ্যাটলেটিকোর অবশ্য শেষ রক্ষে হয়নি। দ্বিতীয়ার্ধে কার্লোস ভেলা ও উইলিয়ান জোসের দুই পেনাল্টি গোলে রিয়াল সোসিয়াদাদের মাঠে ২-০ ব্যবধানে হেরে বসেছে ডিয়েগো সিমিওনের দল। লিগে মৌসুমের দ্বিতীয় হারে নগর প্রতিদ্ব›দ্বীদের থেকে ৬ পয়েন্টে পিছিয়ে পড়েছে অ্যাটলেটিকো।
ওদিকে প্রিমিয়ার লিগে একাদশ রাউন্ডের খেলায় পয়েন্ট হারিয়েছে দুই শীর্ষ দল ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। আগের দিন ঘরের মাঠ ইতিহাদে সার্জিও আগুয়েরোর গোলে এগিয়ে থাকেও ডি রুনের যোগ করা সময়ের গোলে মিডিলসবরোর সাথে ড্র করে পেপ গার্দিওলার দল। কাল তাই আর্সেনালের সামনে সুযোগ ছিল নগর প্রতিদ্ব›দ্বী টটেনহামকে হারিয়ে শীর্ষ স্থান দখলের। কিন্তু নর্থ লন্ডন ডার্বিতে ঘরের মাঠে উল্টো হারতে বসেছিল আর্সেন ওয়েঙ্গারের দল। ১-১ গোলে ড্রয়ের ম্যাচে দুটি গোলই করে সফরকারীরা। প্রথমার্ধের শেষ দিকে উইমারের আত্বঘাতি গোলে এগিয়ে যায় গানাররা। বিরতি থেকে ফিরেই স্কোরলাইনে সমতা এনে দেন হারি কেন। ফলে আগের দিন এভারটনকে ৫-০ গোলে উড়িয়ে শীর্ষাসন ধরে রাখল অ্যান্তোনিও কন্তের চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজের সেদিন জোড়া গোল করেন এডেন হ্যাজার্ড, একটি করে ডিয়েগো কস্তা, অ্যালোনসো ও পেড্রো। ১১ ম্যাচে বøুদের সংগ্রহ ২৫ পয়েন্ট, এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে ম্যান সিটি ও আর্সেনাল। অবশ্য কাল লিভারপুলের সামনে সুযোগ ছিল সবাইকে টপকে তালিকার শীর্ষে ওঠার।
ইউরোপের আরেক শীর্ষ লিগ বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ঘরের মাঠে আবারো পয়েন্ট খুঁইয়েছে। হফেনহেইমের বিপক্ষে ১-১ গোলের ম্যাচে দুটি গোলই অবশ্য করে সফরকারী খেলোয়াড়রা। কিমির দিমিরবাইয়ের গোলে পিছিয়ে পড়া বায়ার্নকে সমতা এনে দেয় হফেনহেইমের সুইস মিডফিল্ডার স্টিভেন জুবেরের আত্বঘাতি গোল। ঘরের মাঠে শেষ তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট হারালো কার্লো আনচেলত্তির দল। তবে ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ঠিকই শীর্ষস্থান ধরে রেখেছে মুলার-লেভান্দোভস্কিরা। আসলে জার্মান লিগে রাতটা ছিল পিয়েরে-এমেরিক আবেমেয়াংয়ের। হামবুর্গারের মাঠে বরুশিয়া ডর্টমুন্ডের ৫-২ গোলের জয়ে আবেমেয়াং একাই করেন ৪ গোল। ক্লাবের অজান্তে বন্ধুদের সাথে মিলান ভ্রমণে যাওয়ার গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে নিষিদ্ধ ছিলেন গ্যাবোন ফরোয়ার্ড। ফিরেই দেখালেন চমক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps