ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

‘মেসি বন্ধু না, শত্রুও নয়’

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বে শ্রেষ্ঠত্বের প্রশ্নে লিওনেল মেসির সঙ্গে জোর প্রতিদ্ব›িদ্বতা ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিন্তু নিজেদের মধ্যে কোনোরকম তিক্ততা নেই বলে দাবি করেছেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড। পর্তুগিজ তারকা জানান, তারা বন্ধু নন; কিন্তু একে অপরকে সম্মান করেন। গত আট বছরে বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার জয়ে মেসি ও রোনালদোর মাঝে আসতে পারেনি আর কেউ। বার্সেলোনা তারকা ফরোয়ার্ড মেসি জিতেছেন পাঁচবার; রোনালদো তিনবার।

ফুটবলবোদ্ধা থেকে শুরু করে সমর্থকদের মধ্যেও অনেক দিন ধরে চলে আসছে একটা বিতর্ক; বর্তমানে কে সেরা-মেসি না রোনালদো? এমন প্রশ্নের জবাবে আবারও চালাকিভরা এক জবাব দিলেন সিআর সেভেন- ‘মেসি ও আমার মধ্যে পারস্পরিক সম্মানের একটা জায়গা আছে। আমাদের মধ্যে দ্ব›দ্ব আছে বলে গণমাধ্যম বলতে পছন্দ করে; আসলে আমাদের মধ্যে তা নেই। বিষয়টা এমন নয় যে, আমরা ভালো বন্ধু। কিন্তু দুপক্ষেই একে অপরের জন্য সম্মান আছে।’
গত আট বছরের মতো এ বছরের সেরা ফুটবলার হওয়ার লড়াইয়েও তাদের সম্ভাবনাই সবচেয়ে বেশি। গত মে মাসে রিয়ালের হয়ে দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর জুলাইয়ে দেশকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়ন করাতে নেতৃত্ব দেন রোনালদো। গত মৌসুমে বার্সেলোনার কোপা দেল রে ও লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। পরে গত জুনে তার নৈপুণ্যে কোপা আমেরিকার ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন