বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

বসুন্ধরার মাঠে জাতীয় দলের অনুশীলন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

চলতি মাসের ফিফা উইন্ডোতে একটি করে হোম ও অ্যাওয়ে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ২৪ মার্চ মালদ্বীপের মালেতে স্বাগতিক দলের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে এবং ২৯ মার্চ সিলেটে মঙ্গোলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে জামাল ভূঁইয়া বাহিনী। মালদ্বীপের বিপক্ষে খেলার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পরিকল্পনা ২২ মার্চ জাতীয় দলকে মালে পাঠানোর। এর আগে ঢাকায় চার-পাঁচ দিনের ছোট আবাসিক ক্যাম্প হবে। সেই ক্যাম্পের অনুশীলন ভেন্যু হিসেবে বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার পছন্দ নব-নির্মিত বসুন্ধরা কিংস অ্যারেনা।
১৮ মার্চ পর্যন্ত চলবে ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম রাউন্ডের খেলা। এই পর্ব শেষ হওয়ার পর দিনই জাতীয় দল নিয়ে মাঠে নামবেন ক্যাবরেরা। তাই বাফুফে ১৯ থেকে ২১ মার্চ পর্যন্ত কিংস অ্যারেনায় অনুশীলন করার জন্য বসুন্ধরা কিংসকে চিঠি দিয়েছে।
জাতীয় দলের স্বার্থে বসুন্ধরা কিংস বাফুফের চিঠিকে সাদরে গ্রহণ করেছে। জানা গেছে, জামাল ভূঁইয়ারা যেন ভালোভাবে অনুশীলন করতে পারেন সেজন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেবে কিংস কর্তৃপক্ষ। মাত্র কয়েকদিন আগেই বসুন্ধরা কিংস অ্যারেনা বিপিএলের নতুন ভেন্যু হিসেবে স্বীকৃতি পেয়েছে। এবার জাতীয় দলের অনুশীলন ভেন্যুও হচ্ছে কিংস অ্যারেনা।
বসুন্ধরা কিংস অ্যারেনায় জাতীয় দলের অনুশীলন হলেও ক্যাম্প কোথায় হবে তা এখনো ঠিক করেনি বাফুফের জাতীয় দল কমিটি। ৮ মার্চ এই কমিটির সভা। সেই সভায় আসন্ন ফিফা প্রীতি ম্যাচ ও এশিয়ান কাপের প্রস্তুতির বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া ফুটবলার এলিটা কিংসলের বিষয়টি আলোচ্যসূচিতে রয়েছে। এলিটার সর্বশেষ অবস্থান বাফুফের সচিবালয় জাতীয় দল কমিটিতে উত্থাপন করবে। জাতীয় দল কমিটি পরবর্তী করণীয়ের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন