মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধুতেও বৃষ্টির হানা

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘূর্ণিঝড় ‘নাডা’র আক্রমণে থমকে আছে সারাদেশ। আক্রান্ত মানষকুল, পশুপক্ষি থেকে শুরু করে মাঠ-ঘাট, নদী-নালা, এমনকি ক্রীড়াঙ্গনও। বঙ্গপোসাগরে সৃষ্ট এই প্রাকৃতিক দুর্যোগের রাহু থেকে মুক্তি মেলেনি মিরপুরের শেষে বাংলা ক্রিকেট স্টেডিয়াম ‘শুরু হওয়া’ বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০ ক্রিকেটের তিনদিনের একটি ম্যাচও। এর প্রভাবে সূচিই পরিবর্তন করতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। সেই একই চিত্র এবার ফুটবলেও। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবার অপেক্ষায় থেকে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ভেস্তে গেছে জেবি বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের দুটি ম্যাচই। আজ ফের সেই ম্যাচ দুটিই হবার কথা রয়েছে।
এবারের লীগের খেলাগুলো মিশ্র স্বাদের প্রতিক্রিয়া তৈরী করেছে দর্শকদের কাছে। এক রাউন্ডে ঢাকা আবাহনী, অন্য রাউন্ডে শেখ জামাল। আবার আরেক রাউন্ডে চট্টগ্রাম আবাহনী কিংবা মুক্তিযোদ্ধাও টেবিলের শীর্ষ অবস্থানে ছিল। অবাক হলেও সত্যি যে, প্রথম লেগে চমক সৃষ্টি করা রহমতগঞ্জও এক রাউন্ডে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ছিল। শেখ রাসেল, চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা এবং বিজেএমসির মতো দলকে হারিয়েছে তারা। তবে হতাশ করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। বড় বাজেটে গড়া দলটি এখন টেবিলের নীচ দিকে অবস্থান করছে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে অবস্থান করছে ঢাকা ও চট্টগ্রাম আবাহনী। আজও দু’টি দলের দুই ম্যাচ। সকার ক্লাবের বিপক্ষে ঢাকা আবাহনী জিতলে শীর্ষস্থান অক্ষুণœ থাকবে। অন্যথায় অবস্থানের হেরফের হতে পারে; যদি মোহামেডানকে হারায় চট্টগ্রাম আবাহনী। ম্যাচ দু’টি গতকালই হওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার দরুণ একদিন পিছিয়ে তা আজ অনুষ্ঠিত হবে।
প্রিমিয়ার ফুটবল লীগের শিরোপা দ্বৈরথে রয়েছে পাঁচ দল। ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ও মুক্তিযোদ্ধার বড় দলের তকমা থাকলেও ছোট দল হিসেবে এই দ্বৈরথে এখন অবধি টিকে রয়েছে পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। লীগের প্রথম লেগে দুর্দান্ত খেলে ‘জায়ান্ট কিলার’ হিসেবে খ্যাতি অর্জন করেছে তারা। শনিবার অনুষ্ঠিত তেরতম রাউন্ডের দু’ম্যাচ শেষে ১২ ম্যাচে সাত জয় ও পাঁচ ম্যাচ ড্র করে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ঢাকা আবাহনী। সমান সংখ্যক ম্যাচ খেলে সাত জয়, তিন ড্র ও দু’ম্যাচে হেরে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চট্টগ্রাম আবাহনী, ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে এক ম্যাচ বেশি খেলা শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে রহমতগঞ্জের অবস্থান চতুর্থ এবং ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে মুক্তিযোদ্ধা সংসদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন