রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কারাগারে

যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের লেকচারার সাধন চন্দ্র স্বর্ণকারকে যৌতুক আইনে দায়ের হওয়া মামলায় কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে জামিনের আবেদন জানালে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. তরিকুল ইসলাম তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী মো. আবু হুরায়রা সোহেল জানান, ২০২০ সালের ৮ জুন সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের অলোক স্বর্ণকারের মেয়ে পূজা স্বর্ণকারের সাথে একই এলাকার যুগল কৃষ্ণ স্বর্ণকারের ছেলে সাধন চন্দ্র কর্মকার এর রেজিস্ট্রিকৃত ভাবে বিয়ে হয়। বিয়ের সময় সাধন চন্দ্রকে খরচ বাবদ দুই লাখ টাকা মেয়ের পরিবারের পক্ষ থেকে দেওয়া হয়। বিয়ের সময় তাকে ঘরের ফর্ণিচার ও মোটরসাইকেল কিনে দেয়া হয়। এরপর আরো পাঁচ লাখ টাকার জন্য পূজাকে বিভিন্নভাবে চাপ দিতে থাকেন সাধন। এতে কাজ না হওয়ায় প্রায়ই তাকে মারপিট করতন। সর্বশেষ গত ৭ জানুয়ারি তাকে নিযার্তন করে বাড়ি থেকে বের করে দেয়া হয়। পরিবারের সদস্যরা তার শরীরে আঘাতের চিহ্ন দেখে তাকে খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন।
গত ৩১ জানুয়ারি পূজা বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলামের আদালতে মামলা দায়ের করেন। আদালতে উপস্থিত হওয়ার জন্য আসামি সাধন চন্দ্র কর্মকারের বিরুদ্ধে সমন জারি করে। গতকাল বৃহস্পতিবার জামিন নেওয়ার জন্য উপস্থিত হলে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন