বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

পরমাণু বিদুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড, জেলেনস্কিকে বাইডেনের ফোন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৯:২৭ এএম

পরমাণু বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের খবরে তাৎক্ষণিক ইউক্রেনের প্রেসিডেন্টে ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, হোয়াইট হাউজ জাপোরিঝঝিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের বিষয়টি পর্যবেক্ষণ করছে। -দ্য গার্ডিয়ান, আল-জাজিরা

হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়েছে, বাইডেন এ সময় রাশিয়াকে এই অঞ্চলে সামরিক কার্যক্রম বন্ধ করা আহ্বান জানান। সেই সঙ্গে দমকল বাহিনীর কর্মীদের এবং জরুরি কাজে নিয়োজিত কর্মীদের সেখানেও সুযোগ দেওয়ারও আহ্বান জানান তিনি। উল্লেখ্য, সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে আট দিন ধরে সামরিক অভিযান চালাচ্ছে অন্যতম বিশ্ব পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোরে এই অভিযান শুরু হয়।

আজ শুক্রবার অভিযানের নবম দিন। বিগত আট দিনে দেশটির বিভিন্ন শহর দখলে নিয়েছে রুশ বাহিনী। বৃহস্পতিবার দিবাগত রাতে রুশ বাহিনী হামলায় ইউক্রেনের জাপোরিঝঝিয়া পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের খবর দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। একিট ইউরোপের সবচেয়ে বড় এই পারমাণিক বিদ্যুৎকেন্দ্র, যা ইউক্রেনের বিদ্যুতের চাহিদার প্রায় ২৫ শতাংশ মেটায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Altaf Hussain ৪ মার্চ, ২০২২, ১:০১ পিএম says : 0
গাছের গোরা কেটে মাথায় পানি ঢালছো। তোমাদের মত স্বৈরাচারীদের জন্য আজ পু্রো পৃথিবীতে অশান্তি বিরাজ করছে।
Total Reply(0)
Abdul Alim ৪ মার্চ, ২০২২, ১:০২ পিএম says : 0
সমগ্র মুসলিম বিশ্ব রাশিয়ার পক্ষে অবস্থান নেয়া উচিত, আজ রাশিয়ার বিরুদ্ধে নিশেদ আরোপে উঠে পরে লেগেছে আর ইসরাইলের বেলায় চুপ আমেরিকা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন