বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটুক্তি, ফরিদপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক আইনজীবী

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১০:২০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর বোন শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করার ঘটনায় ফরিদপুরে শাহনেওয়াজ হাসান নামে এক আইনজীবীকে আটক করেছে পুলিশ।

ফরিদপুরের ভাঙ্গা কোর্টপাড় এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ এ্যাড. শাহনেওয়াজ হাসানকে (৪০) শুক্রবার(৪ মার্চ) আটক করার বিষয়টিগনমাধ্যম কে নিশ্চিত করেন,ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ।

আটক শাহনেওয়াজ ভাঙ্গা কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত।

পুলিশ গনমাধ্যম কে জানায়, A1 News নামের একটি ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে তাদের ছবি ব্যাঙ্গ চিত্র বা কাটুন তৈরী করেন। এরপর সেখানে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় কথা বার্তা বলে । সেই আইডি থেকে এ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান তার আইডি থেকে পোস্টটি শেয়ার করে।

জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে অশ্লীল মন্তব্য করে রাষ্ট্র বিরোধী অপরাধ করেছেন মর্মে তাকে আটক করা হয়েছে। এঘটনায় এমপির একজন কর্মী মেহেদী হাসান চন্দন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলাটি করেন।

এব্যাপারে, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান হাবিব গনমাধ্যম কে জানান, বুধবার (২ মার্চ) রাতে মেহেদী হাসান চন্দন নামের একব্যক্তি তিনি, এমপি নিক্সন চৌধুরীর কর্মী। তার ফেসবুক আইডিতে জনৈক A1 News আইডিতে বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে ব্যাঙ্গ চিত্র ও কথপোকথন দেখতে পান। বিষয়টি নিয়ে এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকদের ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

বুধবার (২মার্চ) রাতেই উক্ত কর্মী, ভাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার(৩ মার্চ) রাতে অভিযোগটি মামলা হিসেবে রুজু হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব , গনমাধ্যম কে বলেন, এব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ আরো কাজ করছে।

ছবিঃ ভাঙ্গার আটকৃত আইনজীবী শাহনেওয়াজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন