শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে হাফসেঞ্চুরি ফারজানার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১১:৫৫ এএম | আপডেট : ১:৪০ পিএম, ৭ মার্চ, ২০২২

আইসিসি নারী বিশ্বকাপের ইতিহাসে প্রথম খেলছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম মাইলফলক ছুঁল দলটি। প্রথম বাংলাদেশি হিসেবে নারী ওয়ানডে বিশ্বকাপে ফিফটির দেখা পেয়েছেন ফারজানা হক। তার হাফসেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৪০ রানের পুঁজি পেয়েছে নিগার সুলতানার দল।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ খেলেছে চার বার। কিন্তু চার বার খেললেও ফিফটির দেখা পাননি বাংলাদেশি কোনো ব্যাটার। তবে ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে এসেই সে মাইলফলকের দেখা পেয়ে যান ফারজানা। নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে শুরু থেকেই ছিল বৃষ্টির আধিপত্য। যার ফলে খেলা ছোট হয়ে আসে ২৭ ওভারে।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে টসে জেতে নিউজিল্যান্ড। কন্ডিশনের সুবিধা নিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সোফি ডিভাইন। ব্যাট করতে নেমে অবশ্য বাংলাদেশ শুরুটা দারুণই করেছিল। পাওয়ার প্লের প্রথম ৫ ওভারে তুলে ফেলেছিল ৪২ রান, তাও আবার কোনো উইকেট না হারিয়েই। ওপেনার শারমিন সুলতানা ও ফারজানা হকের জুটিতে বাংলাদেশ পায় ৫৯ রান। শারমিন ৩৩ রান করে ফিরলে ভাঙে এই জুটি।

তবে অপরপ্রান্তে ফারজানা অন্য প্রান্তে ৬০ বলে ফিফটি তুলে নেন। তবে তিনি ফিরেছেন এরপরই। ৫২ রানে দুর্ভাগ্যজনক রান আউটে বিদায় নেন তিনি। ফ্রান্সেস ম্যাকাইয়ের সরাসরি থ্রোয়ে রান আউট হন ফারজানা। অপরপ্রান্তে ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে বড় পুঁজি আর পাওয়া সম্ভব হয়নি বাংলাদেশের। নির্ধারিত ২৭ ওভার খেলে বাংলাদেশ তুলেছে ১৪০ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps