সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

সংবিধানে নারীর ন্যায্য অধিকার নিশ্চিত করা হয়েছে : প্রধান বিচারপতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৮:৪৪ পিএম

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বাংলাদেশের সংবিধানে নারীদের ন্যায্য অধিকার নিশ্চিত করা হয়েছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে "উচ্চ আদালতে সরকারি আইনি সেবার মান বৃদ্ধিতে বিজ্ঞ নারী আইনজীবীদের ভূমিকা ও টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য" শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রধান বিচারপতি আজ এ কথা বলেন।

সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটি ও মানুষের জন্য ফাউন্ডেশন এই আলোচনা সভার আয়োজন করেছে।

অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল বজলুর রহমানসহ সুপ্রিমকোর্ট প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন, সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির সদস্য, লিগ্যাল এইড আইনজীবী প্যানেলের ৩৩ নারী আইনজীবীসহ বিভিন্ন শ্রেণীর ব্যক্তিবর্গ আলোচনা সভায় অংশ নেন।

অনুষ্ঠানে অতিথিগন ছাড়াও আরো বক্তৃতা করেন সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড আইনজীবী প্যানেলের নারী সদস্য, আইন, আদালত, সুপ্রীমকোর্ট বিটের সাংবাদিকদের সংগঠন ল' রিপোর্টাস ফোরামের (এলআরএফ) সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন প্রমূখ।

প্রধান বিচারপতি বলেন, জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তিনি বলেন, যুগ-যুগান্তরে নারীদের ওপর বৈশিষ্ট্য ছিল। সে বৈষম্য অতিক্রম করে নারীরা আজ সুদৃঢ় অবস্থানে।

বিভিন্ন ক্ষেত্রে নারী অগ্রযাত্রার সাফল্য ও সংগ্রামের নানা উদাহরণ তুলে ধরেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি মহান মুক্তিযুদ্ধে নারীদের ওপর নানা নিপীড়ন ও নির্যাতনের কথা তুলে ধরেন। মুক্তিযুদ্ধে নারীদের বিশেষ অবদান শ্রদ্ধার সাথে স্মারণ করেন প্রধান বিচারপতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps