শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএলের সূর্য উঠছে আজ

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৭ পিএম, ৭ নভেম্বর, ২০১৬

ইমরান মাহমুদ : টানা তিন দিন পর অবশেষে মেঘের আড়াল থেকে বেরিয়েছে সূর্যিমামা। আর তাতেই ঢাকার গুমোট ভাব গতকাল দুপুর থেকে কেটেছে অনেকটা। সেই সুবাদে বিলম্বে বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-২০ ক্রিকেট মাঠে গড়ানোর আশা জেগেছে। গত তিন দিন হওয়া বঙ্গপোসাগরে নি¤œচাপের প্রভাব ছিলো ঢাকাতেও। দিনভর চলেছে বেরসিক বৃষ্টির আনাগোনা। বাদ যায়নি মিরপুরও। শেরে বাংলা স্টেডিয়ামে যেখানে ক্রিকেটারদের ব্যাটে-বলে বিস্ফোরণ হবার কথা, হলো তার উল্টো। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল টি-২০) উৎসবের প্রথম, দ্বিতীয় আর তৃতীয় দিন রাজত্ব করেছে বৃষ্টি। গতবারের মতো জমকালো না হলেও বেলুন উড়িয়ে হলো উদ্বোধন, ঠিক সময়েই টসও হয়েছিলো। কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর রাজশাহী কিংস দুই দলের খেলোয়াড়ের সঙ্গে বিসিবি সভাপতির পরিচিত পর্বটাও যথা সময়ে হয়েছে। সবাই যখন এবারের বিপিএলের প্রথম ম্যাচটি দেখার অপেক্ষায়, তখনই বেরসিক বৃষ্টির বাগড়া। ম্যাচটা শেষ পর্যন্ত আর হয়ইনি। বিকেল ৪টা ৫০ মিনিটে জানিয়ে দেয়া হয়, ম্যাচ পরিত্যক্ত। উদ্বোধনী দিনে রংপুর রাইডার্স-খুলনা টাইটান্সের মধ্যকার দ্বিতীয় ম্যাচটিও পরিত্যক্ত হয়েছে। গুঁড়ি গুঁড়ি টানা বৃষ্টির জন্য উদ্বোধনী ম্যাচের দ্বিতীয় ম্যাচের টসই সম্ভব হয়নি। লম্বা সময় অপেক্ষার পর রাত নয়টা ২৫ মিনিটের দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। টিকিট কেটে এই বৃষ্টির মধ্যে যারা বিরস মুখে বসেছিলেন স্টেডিয়ামে, তাদের পয়সা কিছুটা উসুল হয়েছে ব্যান্ড এলআরবরি আইয়ুব বাচ্চুর কণ্ঠে গানের মূর্ছনা আর মৃদু আলোকরশ্মির ঝলকে।
এরপর থেকে পুরো তিনটি দিন মাঠই আচ্ছাদনে ঢাকা। সেই যে শুরু পরের দুটো দিন ঢাকাসহ সারাদেশেই একচ্ছ্বত্র আধিপত্য বিস্তার করেছে ঘূর্ণিঝড় ‘নাডা’। বৃষ্টির জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়ে পয়েন্ট ভাগাভাগির পর বিসিবি গত শনিবার জানায়, ম্যাচগুলো আবার আয়োজন করা হবে! পরদিন ঘোষণা করা হলো টুর্নামেন্টের নতুন সূচি। বৃষ্টির বাধায় আজ থেকে নতুন করে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসর শুরুর ঘোষণা আগেই দিয়েছিল গভর্নিং কাউন্সিল। নতুন সূচি অনুযায়ী টুর্নামেন্টের ‘প্রথম’ ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে শিরোপাধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর রাতে বরিশাল বুলসের মুখোমুখি ঢাকা ডায়নামাইটস।
ঢাকায় প্রথম পর্ব শেষ হবে ১৪ নভেম্বর। ১৭ নভেম্বর থেকে চট্টগ্রাম পর্ব, চলবে ২২ নভেম্বর পর্যন্ত। ঢাকায় শেষ পর্ব শুরু ২৫ নভেম্বর। ৬ ডিসেম্বর হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার। ৭ ডিসেম্বর দ্বিতীয় কোয়ালিফায়ার। ৯ ডিসেম্বর ফাইনালের জন্য থাকবে রিজার্ভ ডে। টুর্নামেন্টে মোট ম্যাচ ৪৬টি। ঢাকায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে খেলা, চট্টগ্রামের ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রাকিব ৮ নভেম্বর, ২০১৬, ১:১৮ পিএম says : 0
আজকে বরিশাল ও কুমিল্লা জিতবে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন