শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জয় দিয়েই এএইচএফ কাপ শুরু করতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৮:২১ পিএম

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় আজ পর্দা উঠছে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের। উদ্বোধনী দিনেই মাঠে নামছে বাংলাদেশ। ‘বি’গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হচ্ছেন রাসেল মাহমুদ জিমিরা। বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় শুরু হবে ম্যাচটি। জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করতে চায় লাল-সবুজরা। প্রথম ম্যাচের আগে বৃহস্পতিবার জাকার্তা থেকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জাতীয় দলের ম্যানেজার মোহাম্মদ ইউসুফ এবং অধিনায়ক সারোয়ার হোসেন।

গ্রুপে বাংলাদেশের বাকি তিন ম্যাচ যথাক্রমে ১৩ মার্চ সিঙ্গাপুর, ১৫ মার্চ ইরান ও ১৭ মার্চ ওমানের বিপক্ষে। বাংলাদেশের গ্রুপে পাঁচ দল থাকলেও টুর্নামেন্ট থেকে শেষ মূহূর্তে চীন নাম প্রত্যাহার করে নেয়ায় ‘এ’ গ্রুপে এখন খেলছে থাইল্যান্ড, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও কাজাখস্তান।

এএইচএফ কাপের টানা তিনবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ। এবারও শিরোপা জেতার লক্ষ্যেই জাকার্তায় গেছেন জিমি-সারোয়াররা। কারণ টুর্নামেন্টের সেরা তিনে থাকতে পারলে বাংলাদেশ পাবে এশিয়া কাপ ও এশিয়ান গেমস হকির টিকিট। তাই তো জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করতে চায় লাল-সবুজরা। বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জাতীয় দলের ম্যানেজার মোহাম্মদ ইউসুফ বৃহস্পতিবার জাকার্তা থেকে জানান, এদিন বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুশীলন করেছেন জিমি, আশরাফুল, সারোয়াররা। জাতীয় দলের সব সদস্যের দ্বিতীয়বার কারোনাভাইরাস পরীক্ষার পর কাল ফলাফল হাতে পেয়ে জানা যায় সবাই নেগেটিভ।

ইউসুফ বলেন,‘প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে মোকাবেলা করতে প্রস্তুত ছেলেরা। আমরা জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করতে চাই। আমাদের প্রধান লক্ষ্যই শিরোপা ধরে রাখা। আশাকরি সব খেলোয়াড় নিজেদের সেরাটা মাঠে ঢেলে দিয়ে সাফল্য তুলে আনবে।’

অধিনায়ক সারোয়ার হোসেন বলেন,‘স্বল্প দিনের ক্যাম্প হলেও আমাদের প্রস্তুতি ভালো। আমরা এএইচএফ কাপের শিরোপা জিততেই জাকার্তায় এসেছি। টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন হয়ে এশিয়ান গেমস ও এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলতে চাই আমরা। আশাকরি সতীর্থরা নিজেদের সেরাটা দিয়ে জাকার্তায় সাফল্য তুলে নেবেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন