বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পর্যটকদের জন্য দুয়ার খুললো সিঙ্গাপুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৮:২১ পিএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের টিকার ডোজ সম্পূর্ণকারী বিশ্বের সকল দেশের ভ্রমণকারীরা সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে দেশটির পরিবহন মন্ত্রী। বৃহস্পতিবার (১০ মার্চ) এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্যাংকক পোস্ট।
ব্লুমবার্গ টেলিভিশনের একটি সাক্ষাৎকারে এস ইশ্বরান বলেন, করোনার বিধিনিষেধ শিথিলের অংশ হিসেবেই এমন সিদ্ধান্ত নিয়েছি আমরা। এখন কোয়ারেন্টাইনের বিধিনিষেধ থাকলেও ইনোকুলেটেড যাত্রীদের জন্য কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণের দিকে অগ্রসর হবো আমরা। তা হবে আমাদের পরবর্তী ধাপ।
এর আগে হত মাসে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ধীরে ধীরে ওইসব কড়াকড়ি তুলে নেওয়া হচ্ছে।
দেশটি তাদের ‘ভ্যাক্সিনেটেড ট্রাভেল প্রোগ্রাম’ এর অধীনে কোটা বৃদ্ধির ঘোষণাও দিয়েছে। বিশ্বজুড়ে করোনাভাইরাসের দ্রুত সংক্রামক ধরন ওমিক্রন ছড়িয়ে পড়তে শুরু করলে গত ডিসেম্বরে সিঙ্গাপুর ওই কোটা হ্রাস করেছিল।
সব ধরনের ভ্রমণকারীদের প্রবেশ বিধিও সুবিন্যস্ত করবে সিঙ্গাপুর। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়, দীর্ঘমেয়াদে সিঙ্গাপুরে বসবাসের অনুমতি আছে এমন বাসিন্দাদের জন্য প্রবেশের অনুমতি পত্র দেখানোর বাধ্যবাধকতা তুলে নেয়া হচ্ছে। বিশেষজ্ঞদের জন্যও ভ্রমণ নিয়ম সহজ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন