বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার লুটেরাদের স্বার্থ দেখছে-সিপিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২১ এএম

সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, সরকারের ভুলনীতির কারণে নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। সরকার জনগণের স্বার্থ না দেখে ব্যবসায়ী ও লুটেরাদের স্বার্থ দেখছে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল রাজধানীর কাঠালবাগান বাজারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।
তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল থেকে দেশব্যাপি বিক্ষোভ সপ্তাহ শুরু করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। বেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিপিবির ধানম-ি শাখার উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হাতে সি-িকেট দমনের দাবি জানিয়েছে সিপিবি। এ ছাড়া সরকারি উদ্যোগে নিত্যপণ্য রাখার স্টক গড়ে তোলা, রেশনিং চালু, পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান ও টিসিবির বিক্রি বাড়ানোরও দলটি দাবি জানিয়েছে। রুহিন হোসেন প্রিন্স বলেন, মুক্ত বাজারের নামে লুটপাটের বাজার চলছে। গত সপ্তাহে তেলসহ দ্রব্যমূল্যের অহেতুক বৃদ্ধিতে হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। তিনি গ্যাসের দাম বাড়ানোর জন্য অনুষ্ঠেয় গণশুনানি বন্ধ এবং গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধেরও দাবি জানান।
সমাবেশে আরো বক্তৃতা করেন পার্টির কেন্দ্রীয় সদস্য জলি তালুকদার ও মানবেন্দ্র দেব, ঢাকা দক্ষিণের নেতা আক্তার হোসেন, শংকর আচার্য, মনীষা মজুমদার, শরীফুজ্জামান শরীফ ও আব্দুল কুদ্দুস। বিক্ষোভ-সমাবেশের পর সিপিবি নেতাকর্মীরা পদযাত্রা বের করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন