বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

উত্তরপ্রদেশ জিতে মোদির নজরে এবার গুজরাট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১:৪০ পিএম

বড়সড় একটা লড়াই জেতা হয়ে গিয়েছে। ভারতের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে চার রাজ্যেই ফের ক্ষমতায় আসছে বিজেপি। আনুষ্ঠানিকভাবে সরকার প্রতিষ্ঠা সময়ের অপেক্ষামাত্র। তবে এই সাফল্যের পর এক মুহূর্তও সময় নষ্ট করতে রাজি নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই বৃহস্পতিবার রাত পর্যন্ত দিল্লিতে দলের সদর দপ্তরে বিজয়োৎসবে শামিল হওয়ার পরও শুক্রবার সাতসকালেই তিনি রওনা দিলেন গুজরাটে। সেখানে রোড শো, র‌্যালি করবেন তিনি।

শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টা নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে নামের মোদি। সেখান থেকে প্রথমে বিজেপির রাজ্য সদর দপ্তরে যান, তারপর ১১:৩০ এর দিকে রোড শোতে যোগ দেন। আহমেদাবাদ থেকে গান্ধীনগর পর্যন্ত প্রায় ৬ কিমি রাস্তায় হচ্ছে রোড শো। প্রায় ৪ লাখ মানুষের সমাগম হওয়ার কথা। তবে গুজরাট বিজেপির সভাপতি সি আর পাটিল জানিয়েছেন, যথাযথ কোভিডবিধি মেনেই এই রোড শো হবে।

এদিনই আহমেদাবাদ স্টেডিয়ামে ‘খেল মহাকুম্ভ’ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এখানে পাঁচটি বয়সসীমা ভাগ করে ক্রীড়া প্রতিযোগিতা হবে। অংশ নিতে পারবেন ৪০ থেকে ৬০ বছর বয়সিরাও। ১১ ও ১২ তারিখ গুজরাটেই একাধিক কর্মসূচি রয়েছে তার। এদিন সন্ধ্যায় আহমেদাবাদের জিএমডিসি গ্রাউন্ডে পঞ্চায়েত সদস্যদের নিয়ে সম্মেলনে যোগ দেবেন তিনি। ‘মারু গ্রাম, মারু গুজরাট’ শীর্ষক আলোচনায় পঞ্চায়েতের খুঁটিনাটি খোঁজখবর নেবেন, দেবেন প্রয়োজনীয় পরামর্শ।

শনিবারও দিনভর আহমেদাবাদে তার কর্মসূচি রয়েছে। ওইদিন গান্ধীনগরের রাষ্ট্রীয় রক্ষক বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন মোদি। আর ওইদিন সন্ধেয় আহমেদাবাদ স্টেডিয়ামে তার জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রায় ১১০০ জন শিল্পী সেখানে পারফর্ম করবেন।

আগামী ডিসেম্বরে মোদির রাজ্য গুজরাটে বিধানসভা নির্বাচন। আবারও জনতা-জনার্দনের পরীক্ষার মুখে বিজয় রূপানির সরকার। তাই বছরের গোড়া থেকেই তা নিয়ে প্রচারে ঝাঁপিয়েছেন স্বয়ং মোদি। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ-সহ ৪ রাজ্যের ক্ষমতায় ফেরার পর আত্মতুষ্টিতে ভেসে উৎসবে মুখর হওয়া নয়, বরং আবার গুজরাট জয়ের দিকেই বাড়তি মনসংযোগ তার। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন