বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তেলের দাম বেশি নিলে ফোন করুন ১৬১২১ নম্বরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

ভোজ্যতেলের দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেওয়া হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের হটলাইন ১৬১২১ নম্বরে অভিযোগ জানানোর আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক (অর্থ ও প্রশাসন) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। একই সঙ্গে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের নির্ধারিত দামে তেল কেনার আহ্বান জানান। গতকাল শুক্রবার তিনি এই তথ্য জানান।

গত ৬ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয় সয়াবিনের দাম নির্ধারণ করে দেয়। সরকারের নির্ধারণ করে দেওয়া বাজারমূল্য অনুযায়ী, প্রতি লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরা মূল্য ১৬৮ টাকা এবং বোতলজাত ৫ লিটারের দাম ৭৯৫ টাকা। এছাড়া খোলা সয়াবিন প্রতি লিটার সর্বোচ্চ ১৪৩ টাকা এবং খোলা পাম অয়েল প্রতি লিটার ১৩৩ টাকা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, অনেকেই ভোজ্যতেলের প্রকৃত দাম সম্পর্কে ওয়াকিবহাল নয়। এটা প্রচার করা বেশি প্রয়োজন। কারও কাছ থেকে নির্ধারিত দামের বেশি নেওয়া হলে, আমাদের হটলাইন ১৬১২১ নম্বরে কল করে অভিযোগ জানাতে হবে। আমরা দ্রুত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
এম আই শাহরিয়ার ১২ মার্চ, ২০২২, ৯:৩৩ এএম says : 0
আপনারা যে মূল্য তালিকা দিয়েছেন সেটা কি জনগনের কল্যাণের কথা ভেবে নিয়েছেন? না-কি সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় নির্দেশনা জারী করেছেন-? উল্লেখিত মূল্যে খুচরা ক্রয়ও করতে হয়নি বাজার থেকে অথচ জনগণের দরদী সেজে বাজারের প্রকৃত মূল্যের চেয়ে বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে অসাধু ব্যবসায়ীদের মূল্য বৃদ্ধিতে আরও উৎসাহ দিচ্ছেন ---
Total Reply(0)
আল আমিন ১৫ মার্চ, ২০২২, ৭:৪৭ পিএম says : 0
আমাদের বাজারে তেলের দাম বর্তমান বাজারদর থেকে বেশি রাখা হচ্ছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন