বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

কমরেড আলাউদ্দিনের রাজনীতির লক্ষ্য ছিল গণমানুষের মুক্তি: ন্যাপ মহাসচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৩:১৪ পিএম

বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রাজনীতির মূল্য উদ্দেশ্য থাকতে হবে সুশাসন প্রতিষ্ঠা এবং দেশ-জাতির কল্যাণে কাজ করা। মজলুম জননেতা মওলানা ভাসানীর অনুসারী ও সহযোদ্ধা কৃষক নেতা কমরেড আলাউদ্দিন আহমেদের রাজনীতির লক্ষ্য ছিল গণমানুষের মুক্তি।

আজ রোববার নয়াপল্টনের যাদু মিয়া মিরনায়তনে প্রখ্যাত কৃষক নেতা কমরেড আলাউদ্দিন আহমেদের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বপন স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, কমরেড আলাউদ্দিন আহমেদ সারা জীবন গণমানুষের মুক্তির লক্ষ্যেই কাজ করে গেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনের পুরোটাই ক্ষমতার বাইরে থাকলেও জনগণের জন্য কাজ করতে ভোলেননি।

আদর্শহীন মানুষ নিয়ে ক্ষমতায় গেলেও দেশের কোনো কল্যাণ হয় না উল্লেখ করে তিনি আরও বলেন, ব্যক্তিগত স্বার্থ উদ্ধার হতে পারে। তারা দেশের বা দেশের জনগণের মঙ্গলের পরিবর্তে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে ব্যক্তি কল্যাণ বা স্বার্থ উদ্ধারে ব্যতিব্যস্ত থাকে। জনসাধারণের স্বপ্নের শোষণহীন সমাজ এবং অর্থনৈতিক মুক্তির সংগ্রামে কমরেড আলাউদ্দিন আহমেদ ছিলেন নিবেদিত।

বৈষম্যহীন রাষ্ট্রপ্রতিষ্ঠায় কমরেড আলাউদ্দিন সংগ্রাম করেছেন বলে উল্লেখ করে ন্যাপের মহাসচিব বলেন, তার সেই সংগ্রামের পথ ধরেই আমাদের এগিয়ে যেতে হবে। যাদের কারণে শাসকগোষ্ঠী ইতিহাস থেকে তাদের মুছে ফেলতে চাচ্ছে। মাওলানা ভাসানী-কমরেড আলাউদ্দিনদের স্মরণ করতে হবে আগামী বাংলাদেশকে রক্ষার জন্যই। তাদের প্রদর্শিত পথে দেশের পতাকা-মানচিত্র রক্ষায় জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।

স্বপন স্মৃতি পরিষদ আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসীন ভুইয়া, শ্রমিক নেতা হাবিবুর রহমান, বাদল দাস প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps