বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউনাইটেডকে হারিয়ে শেষ আটে আতলেতিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৯:১০ এএম

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল আতলেতিকো মাদ্রিদ। ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ১-০ গোলে জিতেছে ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে পরের ধাপে পা রাখল দিয়েগো সিমেওনের দল। মাদ্রিদে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছিল উত্তেজনা। দুই দলই পেল ভালো কিছু সুযোগ। উভয় গোলরক্ষক করলেন দারুণ কয়েকটি সেভ। এর মাঝে ব্যবধান গড়ে দিলেন রেনান লোদি। ইউরোপ সেরার মঞ্চে ব্রাজিলিয়ান ডিফেন্ডার লোদির প্রথম গোলের উপলক্ষটা দারুণ জয়ে স্মরণীয় হয়ে থাকল।

ম্যাচের ত্রয়োদশ মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন এলেঙ্গা । ব্রুনো ফের্নান্দেসের ক্রসে কাছ থেকে তরুণ সুইডিশ ফরোয়ার্ডের প্রচেষ্টা মাথা দিয়ে রুখে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক। দুই মিনিট পর দুর্দান্ত এক সেভ করে ইউনাইটেডের ত্রাতা দাভিদ দে হেয়া। ৩৪তম মিনিটে আতলেতিকোর জোয়াও ফেলিক্স জালে বল পাঠালেও গোল মেলেনি, অফসাইডের কারণে।

এর ছয় মিনিট পর এগিয়ে যাওয়ার উল্লাসে ফেটে পড়ে সফরকারীরা। ফেলিক্সের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে বক্সের ডান দিক থেকে দূরের পোষ্টে ক্রস বাড়ান অঁতোয়ান গ্রিজমান। আর হেডে গোলটি করেন লোদি। চ্যাম্পিয়ন্স লিগে ২৫তম ম্যাচে প্রথম গোলের স্বাদ পেলেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।
বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে চেষ্টা করেন ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ পান এলেঙ্গা। ফের্নান্দেসের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে একজনের বাধা এড়িয়ে তার শট পোস্টের বাইরে দিয়ে যায়। ৫২তম মিনিটে দে পলের শট ঠেকান দে হেয়া। ৬৭তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন ইউনাইটেড কোচ রালফ রাংনিক। নেমানিয়া মাতিচ, এলেঙ্গা ও ফের্নান্দেসের জায়গায় নামেন স্কট ম্যাকটমিনে, মার্কাস র‌্যাশফোর্ড ও পল পগবাকে। বাকি সময়ে আক্রমণে আধিপত্য করেও গোল আর পাওয়া হয়নি ইউনাইটেডের। এই নিয়ে চতুর্থ ও ২০১৫-১৬ মৌসুমের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল পর্তুগিজ দলটি। আগে কখনই শেষ আট পার হতে পারেনি তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন