শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

৩০ হাজার কোটি টাকায় চেলসিকে কিনতে প্রস্তাব সউদী ব্যবসায়ীর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৬:০৬ পিএম

পাকিস্তানের এক ব্যবসায়ীর পর এবার চেলসিকে কেনার প্রস্তাব দিয়েছে সৌদির এক ব্যবসায়ী। ব্রিটিশ সরকার রুশ ধনকুবের রোমান আব্রামোভিচের সম্পদ জব্দের ঘোষণা দেওয়ার পর চেলসি বিক্রির চেষ্টা চলছে। ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ এই ক্লাবটি কেনার জন্য বিশ্বের অনেক জায়গা থেকে বহু প্রস্তাব আসছে। এই তালিকায় এবার যুক্ত হচ্ছে সউদী মিডিয়া গ্রুপ এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ এক বন্ধুর নাম।


সিবিএস স্পোর্টসের সাংবাদিক বেন জ্যাকবস দাবি করেছেন, চেলসি কেনার জন্য প্রায় সাড়ে ৩০০ কোটি মার্কিন ডলারের প্রস্তাব দিয়েছে সউদী মিডিয়া গ্রুপ। এই প্রতিষ্ঠানের মালিক মোহামেদ আলখেরেইজি, যিনি আবার চেলসির অন্ধভক্ত। তিনি যুক্তরাজ্যে পড়ালেখা করার পর সেখানকার ডয়েচে ব্যাংকে কাজ করেছেন।

বেন জ্যাকবসের দাবি অনুযায়ী, আলখেরেইজি সউদী মিডিয়া গ্রুপের মূল প্রতিষ্ঠান 'ইঞ্জিনিয়ার হোল্ডিং গ্রুপ'-এর প্রধান নির্বাহী। এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা তার বাবা আব্দুলেলাহ আলখেরেইজি। জ্যাকবস এটাও নিশ্চিত করেছেন যে, প্রতিষ্ঠানটির সঙ্গে সউদী সরকারের সরাসরি কোনো সম্পর্ক নেই।

ইউক্রেনে রাশিয়ার হামলার প্রেক্ষিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ সহচর আব্রামোভিচকে চেলসি বেচার জন্য চাপ দিয়ে যাচ্ছে ব্রিটিশ সরকার। তাকে ক্লাবের পরিচালকের পদে অযোগ্য ঘোষণা করা হয়েছে। ব্লুজদের সঙ্গে আর্থিক লেনদেন করার এখতিয়ারও হারিয়েছেন তিনি। নিষেধাজ্ঞা আরোপ করায় ক্লাবের পক্ষে নিজস্ব আয় দিয়ে চলাও সম্ভব নয়। চেলসির স্পন্সররাও একে একে চলে যাচ্ছে।

এ অবস্থায় ক্লাবের মালিকানায় থাকা আব্রামোভিচের সামনে শেয়ার বিক্রি করে দেওয়া ছাড়া উপায়ও নেই। চেলসি বিক্রির সম্ভাবনা দেখা দেওয়ার পর থেকেই একের পর এক ধনকুবের ইংলিশ ফুটবলের অন্যতম সফল এই ক্লাবটিকে কেনার জন্য ওঠেপড়ে লেগেছেন।

চেলসি কেনার আগ্রহ প্রকাশ করেছেন ব্রিটিশ আবাসন ব্যবসায়ী আরেক ধনকুবের নিক ক্যান্ডি। তাছাড়া লিভারপুলের সাবেক চেয়ারম্যান স্যার মার্টিন ব্রোটনও প্রস্তাব দিতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। আগ্রহীদের তালিকায় আছেন আরও কয়েকজন মার্কিন ও সুইস ধনকুবেরও। সবমিলিয়ে পরিস্থিতি দেখে বোঝাই যাচ্ছে, চেলসি বেচার সমস্ত এখতিয়ার এখন ব্রিটিশ সরকারের হাতে। যদিও আব্রামোভিচ দাম হাঁকিয়েছেন ৩০০ কোটি পাউন্ড। কিন্তু এখন আর তার হাতে এর নিয়ন্ত্রণ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Aslam Hafiz ১৭ মার্চ, ২০২২, ১০:৩২ এএম says : 0
great Almighty Allah does not like
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps