শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৮:০৮ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স (স্নাতক) প্রথমবর্ষে ভর্তিচ্ছুদের ষষ্ঠ মেধাতালিকা প্রকাশিত হয়েছে। এ মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের আগামী ২২ মার্চ সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। এ তালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ১৩৭১ জন, ‘বি’ ইউনিটে ৫০৩ জন এবং ‘সি’ ইউনিটে ৬৯৩ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছেন। বুধবার (১৬ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পঞ্চম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে তিনটি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে ১২৫টি, ‘বি’ ইউনিটে ৯৪টি এবং ‘সি’ ইউনিটে ৪৮টি আসন খালি রয়েছে। এ আসন পূরণের লক্ষ্যে ৬ষ্ঠ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে । এতে ‘এ’ ইউনিটে ৬০৯৪ থেকে ৭৪৬৫ পর্যন্ত, ‘বি’ ইউনিটে ২৮৮৬ থেকে ৩৩৮৯ পর্যন্ত এবং ‘সি’ ইউনিটে ২৩০৮ থেকে ৩০০১ মেধাক্রম পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা স্থান পেয়েছেন।

আগামী ২২ মার্চ সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে উপস্থিত শিক্ষার্থীদের মধ্য থেকে তাদের মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে তাৎক্ষণিক স্বয়ংক্রিয় পদ্ধতিতে ভর্তির বিষয়ে নির্বাচন করা হবে। প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) থেকে জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন