বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বহরে যুক্ত হচ্ছে আরো ৭ উড়োজাহাজ শিগগিরই পুনরায় ফ্লাই করার প্রস্তুতি ইউনাইটেড এয়ারের

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আগামি জানুয়ারির শেষ দিকে ইউনাইটেড এয়ারের বহরে নতুন করে আরো ৭টি উড়োজাহাজ যোগ হওয়ার পরই এয়ারলাইন্সটির অপারেশন শুরু হবে বলে খবর দিয়েছেন কোম্পানির ম্যানেজার (পিআর) ফয়েজ আহমেদ।
গত রোববার তিনি বলেছেন, আমাদের ব্যাবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী উড়োজাহজগুলো আনার ব্যাপারে আলাপ আলোচনা করতে শনিবার ইংল্যান্ড গেছেন। প্লেসমেন্টের মাধ্যমে আমরা আরো ৬০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পেয়েছি। আমাদের ইস্যু ম্যানেজার আইসিবি এই ফান্ড এ্যারেঞ্জ করছে। বিদেশ থেকে সম্মিলিতভাবে ৪০০ কোটি টাকা আনার উদ্যোগ নেয়া হচ্ছে আর আইসিবি ২০০ কোটি টাকার ফান্ড দিয়ে আমাদের ব্যাবসায়ের অংশীদার হবে। আশা করছি ২০১৭ সালের জানুয়ারি থেকে মার্চের মধ্যেই আমরা অপারেশনে যেতে পারবো। ওই সময়ের মধ্যে ফ্লাই শুরু করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিভিন্ন পক্ষের কাছে আমাদের যে দেনা পাওনা আছে সেগুলো মিটমাট করার জন্য এমডি সাহেব বিদেশ থেকে আসলেই আলাপ আলোচনার ভিত্তিতে একটি সুরাহায় পৌঁছানো সম্ভব হবে। আমরা এ ব্যাপারে সরকারের সহযোগিতা চাওয়ার বিষয়টিও চিন্তা করছি।
বন্ধ হয়ে যাওয়া একটি এয়ার লাইন্সের নাম উল্লেখ করে তিনি বলেন, তারাও তো কয়েকশো কোটি টাকার প্লেসমেন্ট উঠিয়ে এখন নেই হয়ে গেছে। কিন্তু আমরা নেই হয়ে যাইনি। আমাদের সবই এখনো আছে। টাকা সংগ্রহের ব্যাপারে আমরা নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেয়েছি। তারা তো আমাদের কাগজপত্র দেখেই অনুমোদন দিয়েছে। আমাদের পরিকল্পনায় শতভাগ স্বচ্ছতা রয়েছে। আর খারাপ যা কিছু আছে এবং ভালো যা কিছু আছে সবই ওপেন। কোম্পানির এখন দু:সময় যাচ্ছে এটা ঠিক কিন্তু এখানে কোনো লুকোচুরি নেই। আমরা জানি এই কোম্পানিটির সাথে এখন হাজার হাজার বিনিয়োগকারীর ভবিষ্যৎ আশা ভরসার সম্পৃক্ততা আছে। কাজেই ফ্লাই শুরু হলেই তাদের মুখে হাসি ফুটবে। আমাদের সবার এখন সে চেষ্টাই সবার আগে।
কোম্পানি সেক্রেটারি আশ্রাফ মাহমুদ বলেন, বিএসইসি থেকে নতুন ফান্ড গঠনের অনুমোদন পাওয়ার পর সরকারি প্রতিষ্ঠান আইসিবি সেই ফান্ড সংগ্রহের দায়িত্ব নিয়েছে। কাজেই আইসিবি যে কোম্পানির ফান্ড গঠনের দায়িত্ব নিয়েছে সেটি তারা বুঝে শুনেই নিয়েছে। তারাও এখন এই কোম্পানির সাথে সম্পৃক্ত হচ্ছে। তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, যারা ধৈর্য্য ধরে এখনো আমাদের সাথে আছেন তারা নিশ্চয়ই এর ইতিবাচক ফল ভোগ করতে পারবেন। আগামি বছরের যে কোনো সময় আমাদের অপারেশন শুরু হলে আপনারাই সবচেয়ে বেশি ভাগ্যবান হবেন বলে আমরা মনে করি। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন