মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুরুর আগেই নিরাপত্তাশঙ্কায় আইপিএল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১২:২৫ এএম

করোনাভাইরাস মহামারির চোখরাঙানি এবার আর নেই। এবারের আইপিএল হওয়ার কথা ভারতেই। তবে টুর্নামেন্ট কর্তৃপক্ষের কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলার মতো এক ঘটনাই ঘটেছে কাল গভীর রাতে। মুম্বাইয়ে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের বাসে হামলা হয়েছে। আইপিএল শুরুর মাত্র ১০ দিনে আগে এমন ঘটনা ঘটে যাওয়ায় কর্তৃপক্ষকে ভাবতে হচ্ছে নিরাপত্তার বিষয় নিয়ে।
দিল্লি ক্যাপিটালসের বাসটি থামনো ছিল পাঁচ তারকা একটি হোটেলের বাইরে। গভীর রাতে সেখানে হঠাৎই উপস্থিত হন রাজ ঠেকারির মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) কয়েকজন কর্মী। তারা এসে বাসের সামনের কাচে নিজেদের দাবির একটি পোস্টার সেঁটে দেন। এরপর সেøাগান দিয়ে বাসের জানালার কাচ ভাঙতে শুরু করেন। জানা গেছে, তারা সবাই এমএনএসের শ্রমিক সংগঠনের কর্মী।
খবর পেয়ে কোলাবা পুলিশ স্টেশনের একটি দল শিগগরিই ঘটনাস্থলে যায়। সেখান থেকে তারা ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ওই পাঁচজনই এমএনসের জ্যেষ্ঠ নেতা। কিন্তু কেন এমনএসের কর্মীরা দিল্লির টিম বাসে হামলা করেছেন? এর একটা ব্যাখ্যা দিয়েছেন এমএনএসের শ্রমিক সংগঠনের সভাপতি সঞ্জয় নায়েক।
অনেক দিন থেকেই এমএনএস একটি দাবি জানিয়ে আসছিল আইপিএল কর্তৃপক্ষের কাছে—আইপিএলে দলগুলোর চলাচলের জন্য যেন মুম্বাইয়ে বাইরের শহর থেকে বাস বা অন্য কোনো বাহন না আনা হয়। কিন্তু এরপরও বাইরের বাস শহরে ঢোকায় প্রতিবাদ করেছে সংগঠনটি। নায়েক সংবাদ সংস্থা আইএএনএসকে বলেছেন, ‘আমাদের প্রতিবাদের পরও তারা দিল্লি এবং দেশের অন্যান্য জায়গা থেকে কিছু বাস ও যানবাহন এনেছে। এটা আমাদের স্থানীয় মারাঠি লোকদের জীবনযাত্রায় প্রভাব ফেলছে।’
মুম্বাইয়ের কোলাবা এলাকার তাজ হোটেলে থাকছে ঋষভ পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস দল। ২৬ তারিখে শুরু হতে যাওয়া এবারের আইপিএলের দিল্লির প্রথম ম্যাচটি মুম্বাইয়ের বিপক্ষে। ২৭ মার্চ ম্যাচটি হওয়ার কথা মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন