বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওমানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ

খোরশেদের হ্যাটট্রিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৮:৩৫ পিএম

ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন হ্যাটট্রিকম্যান খোরশেদুর রহমান (মাঝে)।


এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে খোরশেদুর রহমানের হ্যাটট্রিকে শক্তিশালী ওমানকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকালে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জিবিকে হকি ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৩-২ গোলে হারায় মধ্যপ্রাচ্যের দেশ ওমানকে। বিজয়ী দলের হয়ে খোরশেদুর রহমান একাই তিন গোল করে ম্যাচসেরার পুরস্কার পান। ওমানের পক্ষে দুই গোল শোধ দেন যথাক্রমে রাশাদ ফাজারি ও আল ফাহাদ।

বাংলাদেশ এবং ওমান- দু’দলই টানা তিনটি করে ম্যাচ জিতে ৯ পয়েন্ট করে পেয়ে আগেই শেষ চার নিশ্চিত করেছিল। তবে গ্রুপের শেষ ম্যাচটি ছিল মর্যাদা ও সেরা হওয়ার লড়াই। মর্যাদার সেই লড়াইয়ে জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ সেরা বাংলাদেশ। সমান ম্যাচে টানা তিন জয়ের পর লাল-সবুজদের বিপক্ষেই প্রথম হারের তেতো স্বাদ পাওয়া ওমান ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ।

টুর্নামেন্টের দুই সেমিফাইনাল শনিবার টার্ফে গড়াবে। প্রথম সেমিফাইনালে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্সআপ কাজাখস্তান। দ্বিতীয় সেমিতে ‘বি’ গ্রুপ রানার্সআপ ওমানের মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ সেরা শ্রীলঙ্কা। এবারের এএইচএফ কাপে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। পরের ম্যাচে জিমি-আশরাফুলরা সিঙ্গাপুরকে উড়িয়ে দেন ৭-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারানোর পর গ্রুপের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে ৩-২ ব্যবধানের জয় পায় লাল-সবুজরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন