শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অধিকার আদায়ে রাস্তায় নামার কোনো বিকল্প নেই: ডা. জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ৫:৫৯ পিএম

দেশে একদিকে কোটিপতির সংখ্যা অন্যদিকে দরিদ্র মানুষের হাহাকার বাড়ছে। এ অবস্থায় কুইক রেন্টাল রিনিউ করে ‘সর্বনাশ’ না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি কি লক্ষ্য করেছেন দেশে ৮ হাজার কোটিপতির সংখা বেড়েছে। অপরদিকে দরিদ্র মানুষের হাহাকার হু হু করে বাড়ছে। আবার দেশে কুইক রেন্টাল রিনিউ করতে যাচ্ছেন। সর্বনাশ করবেন না। এই কুইক রেন্টালের যে টাকা তাদের পকেটে দেবেন, তার এক-পঞ্চমাংশ টাকা যদি কৃষক-শ্রমিককে দেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে। বাজার দর কমবে। জনগণ কল কারখানায় হাসিমুখে কাজ করবে। শ্রমিক, কৃষক না বাঁচলে দেশ বাঁচবে না।

শুক্রবার (১৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতি আয়োজিত গার্মেন্টস শ্রমিকদের গণতান্ত্রিক ও মানবিক অধিকার নিশ্চিতের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি বলেন, অনুগ্রহ করে যেকোনো একটা শ্রমিকের বাড়িতে যান। তার দুপুরের খাবারের প্লেটটা দেখেন, কতটুকু খাবার আছে। আজ শ্রমিকের যদি খাবার না জোটে, কল-কারখানা টিকবে না, দেশ টিকবে না। আজকে যদি কৃষক তার উৎপাদন না করে, তবে এই দেশ মানচিত্রে সীমিত হয়ে যাবে।

শ্রমিকদের উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ বলেন, শ্রমিক ভাইদের বলছি, দেশের সব ক্ষেত্রে দুর্নীতি, জুলুম, নির্যাতন বেড়ে গেছে। অধিকার আদায়ে রাস্তায় নামার কোনো বিকল্প নেই। আপনাদের আন্দোলন বহাল রাখতে হবে। আমরা সম্মিলিতভাবে দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করব।

তিনি আরো বলেন, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। নিরপেক্ষ বলেন, জাতীয় সরকার বলেন, সর্বদলীয় সরকার বলেন, নতুন করে আইনকানুন প্রয়োগ করে গরীবের ভাগ্য নিশ্চিত না করলে কোনো দেশ টেকে না।

ডা. জাফরুল্লাহ বলেন, মুক্তিযুদ্ধ করেছেন সবাই মিলে। তাজউদ্দীন, ওসমানী, ভাসানীসহ সবাই মুক্তিযুদ্ধে সাহায্য করেছে বলেই দেশ স্বাধীন হয়েছে। এখন সব কিছুতে বঙ্গবন্ধু কৃতিত্ব দেওয়াটা ভুল কাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন