মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশের মানুষ নরকের আগুনে জ্বলছে

বনানী কার্যালয়ে জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের এমপি বলেছেন, দেশের মানুষ যেন নরকের আগুনে জ্বলছে। দুর্নীতি, দুঃশাসন, বৈষম্য আর লুটপাটের কারণে দেশের মানুষ নরকের আগুনে পুড়ছে। মাঝে মাঝে ক্রিকেট ও ফুটবলে বিজয়ের দু-একটা সুখবরে যেনো ঠান্ডা বাতাসে বইয়ে যায়। যারা বোকার স্বর্গে বাস করেন তারা হয়তো মনে করেন আমরা খুবই ভালো আছি। আসলে দেশের ৯৯ ভাগ মানুষই ভালো নেই। শতকরা ১ ভাগ মানুষ যারা দেশের বাইরে আসা-যাওয়া করেন, তারা বুঝতে পেরে বিদেশকে স্বর্গ ভেবে দেশ থেকে টাকা লুটপাট করে বিদেশে পাচার করছেন। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গাজীপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি কোন দলের বি-টিম নয়। জাতীয় পার্টি কোন দলের দালালী করে না। জাতীয় পার্টি কারো জোটে নেই। আগামী নির্বাচনে জাতীয় পার্টির নেতৃত্বেই জোট গঠন হবে। কেউ জাতীয় পার্টির ভেতরে থেকে অন্য দলের দালালী করতে চাইলে তার স্থান জাতীয় পার্টিতে হবে না। তিনি বলেন, ১৯৯১ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে দেশের গণতন্ত্র হত্যা করেছে। তারা সংসদীয় গণতন্ত্রের নামে সংবিধান কাটাকাটি করে দেশের গণতন্ত্র ধংস করে দিয়েছে। ১৯৯১ সালের পর থেকে সংসদীয় গণতন্ত্রের নামে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। তাই জবাবদিহিতা নেই কোথাও। দেশের আইনের শাসনে ঘাটতি আছে ও সুশাসন নেই। যারা সরকারি দল করে তাদের জন্য এক ধরনের আইন আর যারা বিরোধী দল করে তাদের জন্য ভিন্ন আইন। আর সাধারণ মানুষের জন্য আইন যেন আরো আলাদা।
জিএম কাদের বলেন, মানুষের জীবনের নিরাপত্তা নেই, অর্থনৈতিক নিরাপত্তা নেই, সামাজিক নিরাপত্তা নেই। নাবালক শিশু কৌতুক করলেও তার সাজা হয় আবার দুর্নীতির বিরুদ্ধে কোন কর্মকর্তা অবস্থান নিলে তার চাকরি চলে যায়। দেশে দুষ্টের লালন আর শিষ্টের দমন চলছে। তিনি আরো বলেন, বিএনপি এখন নেতৃত¦ শুণ্যতায় অধঃপতনের পথে। আর আওয়ামী লীগ প্রশাসন দিয়ে দেশ চালাচ্ছে। প্রশাসন দিয়ে দেশ চালানোর কারনে দেশের মানুষ সেবার পরিবর্তে শাসনের মুখে। স্বাধীনতার মূল চেতনা ছিলো বৈষম্যহীনতা। তখন আমাদের দেশের টাকা পশ্চিম পাকিস্তানে পাচার করতো। এখন আমাদের দেশের হাজার কোটি টাকা পাচার হচ্ছে বিভিন্ন দেশে।
এসময় জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেন, আওয়ামী লীগ মনে করছে নৌকা পেলে এমপি, মন্ত্রী ও চেয়ারম্যান হওয়া যায়। তারা আজীবন ক্ষমতায় থাকতে স্বপ্ন দেখছে। দুর্নীতি ও লুটপাটের কারনে দেশে চাল, ডাল সহ নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। দেশের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। যে সরকার টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত ১৫ কিলোমিটার রাস্তা তৈরী করতে পারে না, তাদের মুখে উন্নয়নের কথা শোভা পায় না।
সভায় সভাপতিত্ব করে গাজীপুর জেলা আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া এবং সঞ্চালনা করেন গাজীপুর জেলা সদস্য সচিব মোঃ কামরুজ্জামান মন্ডল। এসময় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান খান, আল আমিন সরকার, মনিরুজ্জামান খান, রাহেলা পারভীন শিশির, এসএম কিবরিয়া, চিশতী আলমগীর, মাহাবুর রহমান মৃধা, অধ্যাপক শফিকুল ইসলাম, নজরুল ইসলাম প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps