মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা জেলায় হলে ৯০ ভাগ দুর্নীতি হবে- মানববন্ধনে শিক্ষার্থীরা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১:৪৮ পিএম

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা জেলায় জেলায় নেওয়া হলে ৯০ ভাগ দুর্নীতি হবে বলে দাবি করেছেন চাকরি প্রত্যাশী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। তাই তারা কেন্দ্রীয়ভাবে ঢাকায় পরীক্ষা দিতে চান।

বুধবার (২৩মার্চ) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধনে এমন মন্তব্য করেন তারা।

মানববন্ধনে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খায়রুল ইসলাম বলেন, বেকার সমস্যা সমাধানের একটা বড় উপায় নিয়োগ পরীক্ষার মাধ্যমে চাকরিতে ঢোকার ব্যবস্থা। কিন্তু এই পরীক্ষা যদি ভালোভাবে না নেওয়া হয় তাহলে আরো বড় সমস্যা তৈরী হবে। বিভিন্ন গণমাধ্যমে পাওয়া যাচ্ছে যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যক্তি চাচ্ছেন এটিকে জেলায় জেলায় নেওয়ার ব্যবস্থা করে তাদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দেবেন। এজন্য আমাদের দাবি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে ঢাকা নেওয়া হোক। এছাড়া দেখা গেছে জেলার চেয়ে ঢাকায় পরীক্ষা নেওয়া হলে তুলনামূলক স্বচ্ছ হয়।

এছাড়া মাহমুদুল হাসান নামের চাকরি প্রত্যাশী আরেক শিক্ষার্থী বলেন, জেলায় জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হলে আমরা অনেক দুর্নীতির চিত্র দেখতে পাই। বিগত সব পরীক্ষা জেলায় হওয়ার কারণে অনেক মেধাবী শিক্ষার্থীই যোগ্যতা থাকা স্বত্বেও চাকরি থেকে বঞ্চিত হয়েছেন। এছাড়া এই প্রক্রিয়ায় প্রশ্ন ফাঁস, দুর্নীতি ও টাকা মাধ্যমে চাকরি দেওয়া-নেওয়া হয় এবং মেধাবীরা শূন্য হাতে ফিরে।

এসম মানববন্ধনে প্রায় শতাধিক চাকরি প্রত্যাশী শিক্ষার্থী অংশ নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nazrul Islam ২৩ মার্চ, ২০২২, ৪:৫২ পিএম says : 0
পরীক্ষা ঢাকায় চাই
Total Reply(0)
NURUZZAMAN ২৩ মার্চ, ২০২২, ২:১৮ পিএম says : 0
Tnx
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps