বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষার্থীরা পাবে ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ : মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৫:০৬ পিএম

শিক্ষার্থীদের পড়াশোনায় ভালো করার পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকতে হবে। পড়াশোনা ও এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে যারা ভালো করবে সেসকল মেধাবী শিক্ষার্থীদের ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ দেয়া হবে।

বনানী মডেল স্কুলে আজ ‘বঙ্গবন্ধু কর্ণার ও লাইব্রেরী’র উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি মেয়র মো. আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

মেয়র বলেন, ‘আমাদের শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী যেমন গুরুজনদের সম্মান করেন সেটিকে অনুসরণ করে গুরুজনদের ও বড়দের সম্মান করতে হবে, ছোটদেরকে ভালোবাসতে হবে এবং স্নেহ করতে হবে।’
এসময় তিনি বলেন, কেউ যেন যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে সেই শিক্ষা শিক্ষার্থীদের দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন থাকতে হবে।

তিনি উপস্থিত শিক্ষার্থীদের বায়ান্নর ভাষা আন্দোলনে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে বনানী মডেল স্কুল মাঠে একটি শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে আমাদের লালন করতেই হবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ, বঙ্গবন্ধুর কারণেই আমরা পেয়েছি একটি মানচিত্র এবং লাল-সবুজের পতাকা।’

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে কেক কাটেন এবং স্কুলে নির্মিত বঙ্গবন্ধু কর্ণার ও লাইব্রেরী উদ্বোধন করেন।

শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে উদ্বুদ্ধ করার জন্য মেয়র শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বনানী মডেল স্কুল মাঠের ময়লা পরিষ্কার করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শবনম জাহান শিলা এবং আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps