বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিমান দুর্ঘটনায় ব্যথিত কিম, জিনপিংকে সমবেদনা জানিয়ে পাঠালেন চিঠি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৫:১৭ পিএম

চীনের বিমান দুর্ঘটনায় ব্যথিত উত্তর কোরিয়ার শাসক কিম জং-উন। আর তাই চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে একটি চিঠি পাঠালেন তিনি। সেই চিঠিতে নিজের সমবেদনা জানিয়েছেন কিম। একইসঙ্গে তার আশা, ‘শি জিনপিংয়ে নেতৃত্বে চীনবাসী খুব দ্রুত এই দুর্ঘটনা শোক কাটিয়ে উঠবেন এবং যারা প্রিয়জনদের হারিয়েছেন, তারাও তাদের দুঃখ ভুলে এগিয়ে যেতে পারবেন!’

উল্লেখ্য, গত সোমবার চীনা এয়ারলাইনের একটি যাত্রীবাহী বিমান ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় বিমানে সওয়ার অধিকাংশেরই প্রাণ গিয়েছে বলে জানা গিয়েছে। চীনের ইতিহাসে এই দুর্ঘটনা অন্যতম বড় ও ভয়াবহ দুর্ঘটনা। দুর্ঘটনার সময় ওই বিমানে মোট ১৩২ জন সওয়ার ছিলেন। অসমর্থিত সূত্রের দাবি, তাদের কেউই আর বেঁচে নেই। কিন্তু, সরকারিভাবে তা এখনও স্বীকার করা হয়নি।

মঙ্গলবার উত্তর কোরিয়ার সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানানো হয়, বিমান দুর্ঘটনার খবর শুনে ব্যথিত কিম জং-উন। তাই তিনি চীনের রাষ্ট্রপ্রধানকে একটি চিঠি পাঠিয়েছেন। ওই চিঠিতে কিম লিখেছেন, "শি জিনপিংয়ে নেতৃত্বে চীনের মানুষ খুব দ্রুত এই দুর্ঘটনা শোক কাটিয়ে উঠবেন এবং যারা নিকট আত্মীয় এবং আপনজনদের হারিয়েছেন, তারাও তাদের দুঃখ ভুলে এগিয়ে যেতে পারবেন!"

প্রসঙ্গত, ইতিমধ্যেই চীনের এই বিমান দুর্ঘটনায় নিহতদের তালিকা প্রকাশ করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে মৃতদের পরিচয় ও সংখ্যা ঘোষণা করেছে বেইজিং। কিন্তু, তারপরও কিম তার চিঠিতে মৃতের সংখ্যা উল্লেখ করেননি। বদলে তিনি লিখেছেন, এই দুর্ঘটনায় প্রচুর মানুষের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে বলে দাবি সূত্রের। যদিও কেউ বেঁচে থাকেন, এই আশায় পুরো দমে তল্লাশি চালানো হচ্ছে। সেইসঙ্গে, দুর্ঘটনাগ্রস্ত বিমানটিরও বিভিন্ন যন্ত্রাংশ খুঁজে বের করার চেষ্টা চলছে। ইতিমধ্যেই বিমানের একটি ব্ল্যাক বক্স পাওয়া গিয়েছে বলে দাবি সূত্রের। কী কারণে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তারই মধ্যে কিমের এই চিঠি উঠে এসেছে সংবাদের শিরোনামে। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps