শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রেকর্ড পরিমাণে জনপ্রিয়তা কমেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:০২ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমোদনের রেটিং এই সপ্তাহে রেকর্ড পরিমাণে কমেছে। এটি তার ক্ষমতায় থাকার মেয়াদের ক্ষেত্রে একই সময়ে তার পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের দ্বারা প্রাপ্ত রেটিংগুলোকে প্রতিফলিত করে।
রয়টার্স/ইপসস এর করা একটি নতুন জরিপে দেখা গেছে যে, ৫৪ শতাংশ উত্তরদাতা প্রেসিডেন্ট হিসাবে বাইডেনের কার্যকারিতাকে অস্বীকার করেছেন এবং মাত্র ৪০ শতাংশ অনুমোদন করেছেন। জরিপটি ২১ থেকে ২২ মার্চের মধ্যে অনলাইনে পরিচালিত হয়েছিল এবং ৪৩২ জন ডেমোক্র্যাট এবং ৩৬৬ জন রিপাবলিকান সহ মোট ১ হাজার ৫ জনের প্রতিক্রিয়া সংগ্রহ করা হয়েছিল।

ট্রাম্প ক্ষমতায় আসার দ্বিতীয় বছরেও মার্চের মাঝামাঝি সময়ে তার অনুমোদনের রেটিং ছিল ৪০ শতাংশ। সাবেক প্রেসিডেন্টর অনুমোদনের রেটিং পরে ডিসেম্বর ২০১৭-এ সর্বনিম্ন ৩৩ শতাংশে নেমে আসে। রয়টার্স/ইপসোস জরিপে দেখা গেছে, উত্তরদাতারা অর্থনীতিকে তাদের শীর্ষ উদ্বেগের তালিকাভুক্ত করেছে, তারপরে যুদ্ধ এবং বিদেশী দ্ব›দ্ব।

গত মাসে ইউক্রেনে রাশিয়ার অভিযানের ফলে বাইডেনের আন্তর্জাতিক দ্ব›দ্ব পরিচালনা ও উচ্চ মূল্যস্ফীতির পাশাপাশি গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি হাইলাইট করা হয়েছে বলে ভোটগুলো এসেছে। প্রেসিডেন্টের দলীয় অনুমোদনের পরিপ্রেক্ষিতে, ৭৭ শতাংশ ডেমোক্র্যাট সমর্থক বলেছেন যে, তারা বাইডেনের কাজের পারফরম্যান্সকে অনুমোদন করেছেন, যেখানে মাত্র ১০ শতাংশ রিপাবলিকান সমর্থক এবং ২৭ শতাংশ নিরপেক্ষ তাকে একটি ইতিবাচক রেটিং দিয়েছেন।

বাইডেনের জনপ্রিয়তা গত বছরের আগস্টের মাঝামাঝি থেকে কমতে শুরু করে কারণ দেশটির কোভিড-১৯ মৃত্যু বাড়তে শুরু করে এবং মার্কিন যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে বিশৃঙ্খল সামরিক প্রত্যাহারের কারণে সমালোচনার মুখোমুখি হয়েছিল। সূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন