বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভালো মানুষের এখন বড় অভাব : শামীম ওসমান

সিদ্ধিরগঞ্জ (নারাঃগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ৯:৩০ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ভালো মানুষের এখন বড় অভাব। একটা সময় ছিল রাজনীতি মানে মানুষ তাকিয়ে দেখতো কে রাজনীতিবিদ। তাকে সম্মান করে সালাম দিত। এখন ভয়ে মানুষ সালাম দেয়। তবে সবাই এক না। আমার লজ্জা লাগে, যে লোকটা দেশটা স্বাধীন করেছিল সেই বঙ্গবন্ধুকে ব্রিটিশরা, পাকিস্তানিরা হত্যা করতে সাহস পায়নি। তাকে আমরা পুরো বংশসহ হত্যা করেছি। আমি দলকানা রাজনীতিবিদ না। আমি একটা জিনিস বুঝি, ভালোকে ভালো আর খারাপকে খারাপ বলবো। আওয়ামীলীগ করে দেখে সবাই ভালো আর অন্য দল করে দেখে সবাই খারাপ তা না

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শামীম ওসমান বলেন, যদি সত্য বলার সাহস না থাকে কথা বলবেন না তবে মিথ্যা বলবেন না। সাংবাদিকরা সত্য লিখতে না পারলে অন্তত হলুদ সাংবাদিকতা করবেন না,মিথ্যা লিখবেন না। আমি বলিনা আমি পারফেক্ট, কেউ পারফেক্ট না। আমার পরে হাল ধরবে তোমরা। তোমাদের কপাল ভালো আমাদেরও ভালো একজন মানুষ সৃষ্টি হয়েছে এদেশে শেখ হাসিনা। তিনি এদেশের সম্পদ।

তিনি শিক্ষার্থীদের বলেন, মা বাবার প্রতি সবার আগে দায়িত্ব পালন করো। এতে তুমি সবদিক থেকে উন্নতি করতে পারবে, সফলতা পাবে। মা বাবার দোয়া সবচেয়ে বড়। মা বাবা কি জিনিস এটা চলে যাবার আগে কেউ টের পায়না। মা বাবা টাকা পয়সা চায়না, ভালোবাসা চায়। খুশির কোন সংজ্ঞা নাই।
এমপি বলেন, অনেকে বলে আমার নাকি রাগ কমে গেছে, না, তা না ধৈর্য্য বেড়ে গেছে। অনেকে গালি দেয় আমার গায়ে লাগেনা। কাক তো কা কা করে, আবার উড়ে, তাকে কি কেউ পাখি বলে? কাউয়া বলে আমাদের নারায়ণগঞ্জের মানুষ। কোকিল যখন ডাকে তখন মানুষের মনে আওয়াজ বাজে, শ্রæতিমধুর লাগে। ঢাকা নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে বসে যারা গোল খেলার চেষ্টা করেছে সাবধান, আমার ধৈর্য্য বেড়েছে কিন্ত আমাকে যারা ভালোবাসে তারা কিন্তু তেমনই আছে।

তিনি বলেন, সামনে কঠিন সময় আসছে। রাজনীতি মুহুর্তে মুহুর্তে বদলাচ্ছে। বিশ্বে অস্থিরতা যুদ্ধ চলছে। স্বাধীনতার পক্ষের শক্তিকে এক হতে হবে। আঘাত আসবে এই শক্তিকে শেষ করতে। আমি শেখ হাসিনার জন্য তোমাদের কাছে দোয়া চাই। তার জন্য আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। থানায় থানায় ইউনিয়নে ইউনিয়নে মোস্তাকরা জন্ম নেয়, খায় দলেরটা আবার দলের বিরুদ্ধে কাজ করে।

শামীম ওসমান বলেন, অনেকে বোরখা পড়ে টিসিবির লাইনে দাঁড়িয়ে গেছে। আমার লজ্জা হয়। পৃথিবীর অন্য দেশে রমজান আসলে দাম কমে, আমাদের দেশে আমরা ব্যবসায়ীরা দাম বাড়াই দেই। আপনারা হাশরের ময়দানে যখন দাঁড়াবেন কেউ আপনাদের শান্তি দেবেনা। নারায়ণগঞ্জে সব শিক্ষার্থী যদি এক হয়ে যায় তাহলে কেউ মাদক বিক্রি করতে পারবেনা। সবাই এক থাকলে কেউ চুরি ডাকাতি করতে সাহস পাবেনা।
তিনি বলেন, শামীম ওসমান ১ পয়সা হারাম খায়না। আমি ২০০১ সালের পর যখন দেশ ছেড়েছি আমার বড় ভাই আমার হাত ধরে কান্না করেছে টাকা নাও দোকানটা কিনে নাও। আমি নেই নাই দেশের বাইরে ১৮ ঘন্টা কাজ করেছি। পিঠের চামড়া উঠে গেছে। এখন একজনের পিছে একজন আরেকজন লেগে আছে। সামনে সবাইকে এক হয়ে থাকতে হবে।

সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নুর ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মতিউর রহমান ব্যাপারী, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক মোঃ তাজিম বাবু, স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রব, দাতা সদস্য আলহাজ্ব আনিসুর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, থানা ছাত্রলীগের আহŸায়ক ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: নুর উদ্দিন মিয়া, ৯নং ওয়ার্ড কাউন্সিলর ই¯্রাফিল প্রধান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ইফতেখার আলম খোকন, সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা, আওয়ামীলীগ নেতা মহসিন ভুঁইয়া, শ্রমিকলীগ নেতা হাজী কবির হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন