বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় স্মৃতিসৌধে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১০:২১ এএম | আপডেট : ২:২২ পিএম, ২৬ মার্চ, ২০২২

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শনিবার (২৬ মার্চ) ভোরে ৫টা ৫৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানান।

সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর একটি সুসজ্জিত চৌকস দল সশস্ত্র সালাম জানায়। বেজে ওঠে বিউগলের করুণ সুর।

সরকারপ্রধান হিসেবে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি হিসেবে আরও একবার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুকন্যা। দলের জ্যেষ্ঠ ও কেন্দ্রীয় নেতারা নিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এরপর তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের নেতৃত্বে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমীন চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের নেতৃত্বে স্মৃতিসৌধে আসা বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা জানান।

রাষ্ট্রীয় আয়োজনের পর সব শ্রেণি-পেশার মানুষের জন্য খুলে দেওয়া হয় স্মৃতিসৌধ। এরপর বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক, সাংস্কৃতিক দল ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে সকাল থেকেই মানুষ আসতে শুরু করেছেন। রাষ্ট্রীয় আয়োজন থাকায় ভোরের দিকে মানুষের ভিড় কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষ বাড়ছে স্মৃতিসৌধ এলাকায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন