শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আন্তর্জাতিক পুরুষ্কার পেলেন জিএলটিস লিডার মো. মাহির দাইয়ান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১১:০০ এএম

আন্তর্জাতিক অঙ্গনে সম্মাননা পেলেন মো. মাহির দাইয়ান। গত ২৩ মার্চ নেপালের রাজধানী কাঠমুন্ডুতে শুরু হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের নেক্সট জেনারেশন ইয়ুথ লিডারশিপ আন্তর্জাতিক সম্মেলন। কাঠমুন্ডুর নেপাল টুরিজম বোর্ডে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই সালাউদ্দিন নোমান চৌধুরী, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালের ইয়ুথ কাউন্সিলের সহ সভাপতি, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের সম্মানিত সভাপতি দিবাকর আরিয়াল সহ বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনের আরও সম্মানিত ব্যক্তিবর্গ।

২৫ মার্চ জমকালো আয়োজনের মাধ্যমে শেষ হয় সম্মেলন যেখান সভাপতি হিসাবে ছিলেন নেপালের ইয়ুথ মিনিস্টার মহেশ্বর গহাতরাজ আথাক।

উল্লেখ্য, মো. মাহির দাইয়ানের পিতা মোঃ বেনজির আহমেদ, সরকারি চাকুরীজীবি এবং মাতা মোসাঃ মোসলেমা পারভীন, গৃহীনি। এবং তার বড় বোন লুবনা জাহান, জুয়লোজি অধ্যায়নরত।
উক্ত অনুষ্ঠানে মো. মাহির দাইয়ান সহ বাংলাদেশের প্রখ্যাত ব্যক্তিত্ব, সংসদ সদস্য শামীম হায়দার চৌধুরী,সোলাইমান সোখন, জিএলটিএস -এর সিওও এডভোকেট মাহিন মেহেরাব অনিক সহ আরো অনেকে সামাজিক অঙ্গনে ও তরুণ নেতৃত্বে বিশেষ অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা পদকপ্রাপ্ত হয়েছেন।

মো. মাহির দাইয়ান পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে অনার্স অধ্যায়নরত। তিনি ওয়ার্ল্ড রেকর্ড হোল্ডার সংস্থা গ্লোবাল ল থিংকস্ সোসাইটির ডেপুটি ডিরেক্টর ও ন্যাশনাল ব্যুরো অফ ইকোনোমিকস রিসার্চ এর একজন গবেষক। এরা ছাড়াও তিনি একজন সমাজকর্মী। তিনি মূলত বাংলাদেশের পরিবেশ ও তরুনদের দক্ষতা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

এওয়ার্ড অনুষ্ঠানে মাহির দাইয়ান বলেন, এভারেস্টের গ্লেসিয়ার গলছে গ্লোবাল ওয়ার্মিং এর জন্য এদিকে আমার হৃদয়ে আগুন জ্বলছে, আমি আশা করি এই সম্মাননা পরিবেশকে সুরক্ষা করার কাজকে এগিয়ে নিতে প্রেরণা যোগাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন