শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

‘জয় বাংলা’ বাঙালির অস্তিত্বের স্লোগান : সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৭:১২ পিএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ‘জয় বাংলা’ জাতীয় স্লোগানের স্বীকৃতি পাওয়ায় বীর মুক্তিযোদ্ধারা আরও সম্মানিত হয়েছেন। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনে ‘জয় বাংলা’ স্লোগান স্বাধীনতাকে আরও ত্বরান্বিত করেছিল। এই স্লোগান বাঙালির অস্তিত্বের স্লোগান।

শনিবার (২৬ মার্চ) দোহার উপজেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৭৫ পরবর্তী ২১ বছর ক্ষমতাসীনরা ‘জয় বাংলা’কে মেনে নিতে পারেনি উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং বাঙালির স্বাধীনতার সঠিক ইতিহাস সবাইকে জানতে হবে। ‘জয় বাংলা’ স্লোগান কোনো ব্যক্তি বা দলীয় নয়, এটি আজ জাতীয় স্লোগানের স্বীকৃতি অর্জন করেছে।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা আরও বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির অহংকার, তারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের কাছ থেকে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। দল-মত নির্বিশেষে দেশের উন্নয়নের সুফল সবাই পাচ্ছে জানিয়ে সালমান এফ রহমান বলেন, আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় দেশের যে উন্নয়ন হয়েছে তার সুফল কি শুধু আওয়ামী লীগই পাচ্ছে? দল-মত নির্বিশেষে সবাই আজ উন্নয়নের সুফল পাচ্ছেন।

পরে দোহার-নবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপহার সামগ্রী তুলে দেন সালমান এফ রহমান। এর আগে তিনি নবাবগঞ্জ পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে পুলিশ, আনসার সদস্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ পরিদর্শন করেন। দোহার-নবাবগঞ্জকে মডেল উপজেলায় পরিণত করার প্রত্যয় ব্যক্ত করে সালমান এফ রহমান বলেন, আমি নির্বাচনের সময় দোহার-নবাবগঞ্জবাসীকে যে ওয়াদা দিয়েছিলাম আশা করি তা খুব শিগগির বাস্তবায়ন করবো। এই দুই উপজেলাকে আধুনিক মডেল উপজেলায় পরিণত করবো। তিনি বলেন, আধুনিক উপশহর করতে আমি যে মাস্টার প্ল্যান করেছি তা শিগগির বাস্তবায়ন করা হবে। এতে পাল্টে যাবে দোহার-নবাবগঞ্জের মানুষের জীবনযাত্রা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps