মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংলিশ তোপ সামলে উইন্ডিজের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ইংল্যান্ডকে অল্প রানে আটকে দিয়েও ব্যাট করতে নেমে ভীষণ অস্বস্তিতে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস ওকস, বেন স্টোকস-ক্রেইগ ওভারটনদের তোপে ১২৮ রানেই পড়েছিল ৭ উইকেট। কিন্তু এরপর টেল এন্ডারদের নিয়ে প্রতিরোধ গড়ে দলকে লিড পাইয়ে দিয়েছেন কিপার-ব্যাটসম্যান জশুয়া দা সিলভা। গ্রানাডায় তৃতীয় ও শেষ টেস্টে লড়াই জমেছে তুমুল। গতপরশু রাতে দ্বিতীয় দিন শেষে হাতে ২ উইকেট নিয়ে ২৮ রানের লিড পাওয়া হয়ে গেছে ক্যারিবিয়ানদের। দলকে লিড এনে দিতে ৫৪ রানে অপরাজিত আছেন জশুয়া। ২৫ রান নিয়ে ক্রিজে তার সঙ্গী কেমার রোচ। ৪৮ রানে ৩ উইকেট নিয়েছেন ওকস, ৪০ রানে ২ শিকার ধরেছেন স্টোকস। ওভারটন ৭১ রানে পেয়েছেন ২ উইকেট।
প্রথম দিনে ১১৪ রানে ইংল্যান্ডের ৯ উইকেট ফেলার পরও জ্যাক লিচ-সাকিব মাহমুদের ব্যাটে হতাশায় পড়তে হয়েছিল স্বাগতিকদের। শেষ উইকেটে দুজন মিলে ৯০ রান যোগ করে দলের পুঁজি এনে দেন ২১৪। জবাবে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভাল করে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল ১৬ ওভার কাটিয়ে দেওয়ার পর প্রথম আঘাত পায় তারা। দলের ৫০ রানে বেন স্টোকসের বলে ফেরেন অধিনায়ক ব্র্যাথওয়েট।
শারমাহ ব্রোকস ক্রিজে এসে থিতু হতে না হতেই ফেরেন সাকিবের বলে। সাবলীল খেলতে থাকা ক্যাম্পবেলকে তুলে নেন ওভারটন। ৪ রান করা এনক্রুমা বোনার ও কোন রানই না করা জেসন হোল্ডার কাটা পড়েন ওকসের পেসে। ৮২ রানে ৫ উইকেট হারানো দলকে দিশা দিতে পারেননি জার্মেইন ব্ল্যাকউড। থিতু হয়ে তিনিও শিকার ওকসের। কাইল মেয়ার্স ছিলেন আগ্রাসী মেজাজে। সেই তালে রানও আনছিলেন। তার ৩৯ বলে ২৮ রানের ইনিংস থামে স্টোকসের বলে।
এরপর আলজেরি জোসেফের সঙ্গে ৪৯ রানের জুটি পান জশুয়া। ২৮ করা জোফেসকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে এই জুটিও ভাঙেন ওভারটন। নবম উইকেটে রোচকে নিয়ে পরে অবিচ্ছিন্ন ৫৪ রানের জুটিতে ইংলিশদের হতাশা বাড়িয়ে চলেছেন জশুয়া। তৃতীয় দিনে লিডটা তারা কতদূর নিয়ে যেতে পারেন দেখার বিষয়।
প্রথম দুই টেস্ট ড্র হওয়ায় সিরিজে এখনো সমতা। তবে এই ম্যাচের গতিপথ বলছে এবার ফল আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন