শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেরাটা স্মরণীয় করে রাখলেন সেই এরিকসেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৬ এএম

মৃত্যুর দুয়ার থেকে ফিরে ফুটবল ক্যারিয়ারকেও নতুন জীবন দেওয়া ক্রিস্তিয়ান এরিকসেনের জাতীয় দলে প্রত্যার্তনটা হলো অভাবনীয়। মাঠে নামার দুই মিনিটের মধ্যে গোলের দেখা পেলেন ডেনমার্কের এই মিডফিল্ডার। আন্তর্জাতিক ফুটবলে এরিকসেনের ফেরার দিনটি অবশ্য জয়ে রাঙাতে পারেনি তার সতীর্থরা। ইয়োহান ক্রুইফ অ্যারেনায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুবার ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত তারা নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে গেছে ৪-২ গোলে। তাতে তার জাতীয় দলে এমন দুর্দান্ত ফেরার মাহাত্ম কমছে না একটুও।
গত জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে কোপেনহেগেনে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়ার ঘটনাটি সবারই জানা। এর পর থেকে সাত মাসের ঘটনাবহুল জীবন ও ক্যারিয়ারে অনেক বাধা টপকে জানুয়ারির দলবদলের শেষ দিন ‘ফ্রি এজেন্ট’ হিসেবে মৌসুমের বাকি অংশের জন্য ইংলিশ ক্লাব ব্রেন্টফোর্ডে যোগ দেন এরিকসেন। গত ১৫ মার্চ ডাক পান জাতীয় দলেও।
তারই ধারাবাহিকতায় গতপরশু রাতে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে মাঠে নেমেই ৪৭তম মিনিটে স্মরণীয় গোলটি করেন এরিকসেন। ডান দিক থেকে ওলসেনের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরাল শটে বল জালে পাঠান তিনি।
এরই মধ্যে মূল বাছাইপর্ব থেকেই সরাসরি কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে ডেনমার্ক। আন্তর্জাতিক ফুটবলে ফিরেই এরিকসেন এভাবে জালে বল পাঠানোর পর বলাই যায়, কাতার বিশ্বকাপেও স্বরূপে হাজির হবেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন