শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইসলামি আদর্শ দেশে সর্বত্র উপেক্ষিত

সিলেট মোস্তফা হাসান চৌধুরী গিলমান

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৪ এএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা মোস্তফা হাসান চৌধুরী গিলমান বলেন, দীর্ঘ ৯ মাসের সফল একটি সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন একটি বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার পাঁচ দশকে অনেক প্রাপ্তির পাশাপাশি অনেক অপ্রাপ্তিও এখনো আমাদের রয়েছে। দেশ ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে ভীনদেশীদের ষড়যন্ত্র সর্বদা বিদ্যমান। ইসলামি আদর্শ দেশে সর্বত্র উপেক্ষিত। জনগণের মধ্যে সম্পদের সুষম বণ্টন না থাকায় দেশের স্থিতিশীলতা এখনও নড়বড়ে অবস্থানে। অসাধু কিছু মানুষ জনগণের টাকাকে ভোগ করছে, এসব ঋণখেলাপীদের কারণে দেশের অর্থনৈতিক ভিত্তি আজ ধ্বংসের মুখে। ধর্মীয় শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান বিশেষত মাদরাসা শিক্ষাকে ধ্বংসের ষড়যন্ত্রে দেশি-বিদেশি চক্র সদা তৎপর। ধর্মীয় শিক্ষার অভাবে নৈতিকতাবিহীন সমাজব্যবস্থা গড়ে উঠছে। দেশের এই ক্রান্তিলগ্নে আমাদেরকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় তৎপর হতে হবে। ইসলামি আদর্শের অনুসরণে দেশ গঠনে এবং দেশের সর্বোচ্চ স্তরে ইসলামপন্থীদের পদচারণা বাড়াতে কাজ করতে হবে। গত শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বাংলাদেশের স্বাধীনতা প্রেক্ষাপট ও প্রাপ্তি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাওছার হামিদ সাজুর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ। শাখা সাংগঠনিক সম্পাদক এম.শামছ উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সেমিনারে বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা জিয়াউল হক চৌধুরী, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ উসমান গণি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান।
এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি মারুফ আহমদ, আশিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, প্রচার সম্পাদক আরিফ হোসাইন সামাদ, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, মদন মোহন কলেজ সভাপতি রাকিবুর রহমান, সিলেট মহানগরীর ১ নং ওয়ার্ড সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল আহসান মো. ইয়াসিন, ৩ নং ওয়ার্ড সভাপতি হোসাইন আহমদ, প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps