শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশে আরো বিনিয়োগে আগ্রহী যুক্তরাজ্য

সাংবাদিকদের সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০০ এএম

যুক্তরাজ্যের ব্যবসায়ীরা বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

গতকাল সোমবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে বৃটিশ পার্লামেন্ট সদস্য ও বৃটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত রুশনারা আলী এমপি এবং বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের সঙ্গে বৈঠকের পর সালমান এফ রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়ানোসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে তারা আলোচনা করেন। সাংবাদিকদের ব্রিফিংকালে বৃটিশ এমপি রুশনারা আলী বলেন, যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক একটি সুদৃঢ় অবস্থানে দাঁড়িয়ে আছে। দুই দেশের বাণিজ্যিক সম্পর্কের বিকাশ খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে কাজ করার অনেক ক্ষেত্র আছে। আমরা এই সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যেতে চাই। তিনি আরও বলেন, বাংলাদেশে অনেক বৃটিশ কোম্পানি রয়েছে। আরও অনেক বৃটিশ কোম্পানি বাংলাদেশে ব্যবসা পরিচালনার আগ্রহ প্রকাশ করেছে।

বাংলাদেশের প্রশংসা করে রুশনারা আলী বলেন, যুক্তরাজ্যের মতো বাংলাদেশও কোভিড-১৯ মহামারির কারণে অনেক ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বাংলাদেশের অর্থনীতি দ্রুত স্বাভাবিক ধারায় ফিরে আসছে। সার্বিক পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

বৃটিশ বিনিয়োগকারীদের জন্য আরও অনুকূল পরিবেশ নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি রুশনারা আলী আহ্বান জানালে সালমান এফ রহমান বলেন, এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের অনুকূল পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে। আমরা ইতিমধ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু করেছি। আমরা ডিজিটাল অনলাইন পরিষেবাও প্রদান করছি। পরিবেশ ধীরে ধীরে উন্নত হচ্ছে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক মানের পরিষেবা নিশ্চিত করার জন্য আমরা তৃতীয় টার্মিনাল নির্মাণ করছি। টার্মিনালটির নির্মাণ কাজ আগামী বছরের মধ্যে শেষ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps