মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সম্মেলনের মাধ্যমে যশোরে নতুন নেতৃত্ব তৈরি করা হবে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৯:২৬ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যশোরে অলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বুধবার বিকেলে টাউনহল হল ময়দানে এসব কর্মসূচির আয়োজন করা হয়। জেলা সভাপতি আসাদুজ্জামান মিঠুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। এ সময় তিনি বলেন, দেশকে পরাধীনতার শিকল থেকে মুক্ত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর উন্নত ও সমৃদ্ধ দেশে গড়তে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্বেচ্ছাসেবক লীগ সুশৃঙ্খল সংগঠন উল্লেখ করে সভাপতি বলেন, যশোরে দেড়যুগের বেশি বছর সম্মেলন হবে না, এমনটি হতে পারে না। দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি করা হবে। এর আগে, আলোচনা সভায় কেন্দ্রীয় নেতাদের আগমন উপলক্ষে দুপুরের পর থেকেই চৈত্রের তাপদাহকে উপেক্ষা করে জেলার বিভিন্ন উপজেলা ও ওয়ার্ড থেকে দলীয় নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুনসহ মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। বিকেল পাঁচটার পরে সমাবেশ শুরু হলেও চার টার আগে দলের নেতাকর্মির পদভারে আর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, স্বেচ্ছা সেবকলীগ নেতা-মোদের শেখ মুজিব‘ শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে ময়দান। আলোচনাসভা শেষে একই মঞ্চে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রধান বক্তার বক্তৃতায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। করোনা মহামারিতে পুরো বিশ্বে যখন হিমশিম অবস্থা, তখন প্রধানমন্ত্রী দূরদর্শীতায় বাংলাদেশ মহামারি মোকাবেলা করে এগিয়ে যেতে সক্ষম হয়েছে।
আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ সভাপতি আব্দুল মজিদ, সহসভাপতি ও যশোর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার সম্পাদক অধ্যাপক এম এ হান্নান, সদস্য তাওহিদুর রহমান ও সাইদুর রহমান। এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট আইনজীবী মঈনউদ্দিন মিঁয়াজী ও জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরে আলম সিদ্দিকী মিলন ও সাংগঠনিক সম্পাদক ইমামুল কবির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps