বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একজন পিতা মেয়ে হত্যার বিচার চাইতে এখন ভয় পাচ্ছে

সংসদে প্রশ্ন স্বাধীনতার ৫০ বছর পরও একজন নিরপরাধ ছাত্রীর স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা দিতে রাষ্ট্র ব্যর্থ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

দেশে বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই। আইন শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। স্বাধীনতার ৫০ বছর পর এসে একজন নিরপরাধ ছাত্রীর স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা দিতে রাষ্ট্র ব্যর্থ হয়েছে। একজন পিতা রাষ্ট্রের কাছে বিচার চাইতে এখন ভয় পাচ্ছেন। কেন এই ভিতিকর অবস্থা রাষ্ট্রকে তার জবাব দিতে হবে। জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন গতকাল জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেওয়া বক্তব্যে এ কথা বলেন।

সম্প্রতি রাজধানীর খিলগাঁও রেলগেইট এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত হন কলেজছাত্রী প্রীতি। এ ঘটনার পর প্রীতির পিতা-মাতা বলেছেন, তারা বিচার চান না। বিষয়টি উল্লেখ করে জাতীয় সংসদে বক্তব্য দেন সৈয়দ আবু হোসেন। ওই ছাত্রীর কী অপরাধ ছিল, এমন প্রশ্ন রেখে সৈয়দ আবু হোসেন বলেন, একজন এমপি হিসেবে আমি এ ঘটনায় লজ্জিত। ওই ছাত্রী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। এই ঘটনার পর একজন চিকিৎসককে হত্যা করা হয়েছে। তিনিও রাজনীতিতে জড়িত ছিলেন না।

যারা এসব হত্যাকাণ্ডে জড়িত, তাদের ‘হায়েনা’ আখ্যা দিয়ে জাতীয় পার্টির এই এমপি বলেন, এসব হায়েনাকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। না হলে উন্নয়ন, অগ্রগতি সব ম্লান হয়ে যাবে। যেভাবে জঙ্গিদের দমন করা হয়েছে, সেভাবে শক্ত হাতে এসব হায়েনাকে দমন করার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়েও সমালোচনা করেন আবু হোসেন। তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের এখন ত্রাহি অবস্থা। যেকোনো মূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। অনেক সময় মন্ত্রীরা বলেন, ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দেন। যদি ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে থাকে, তাহলে সরকার কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন